ভৈরব নদে আরও ১০ অবৈধ জেটি উচ্ছেদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

যশোরের অভয়নগরে ভৈরব নদে অবৈধভাবে স্থাপন করা আরও ১০টি জেটি ভেঙে গুঁড়িয়ে দিয়েছে নদীবন্দর কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দ্বিতীয় দফায় দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নওয়াপাড়া নদীবন্দরের নিয়ন্ত্রণাধীন এলাকায় এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

ভৈরব নদে আরও ১০ অবৈধ জেটি উচ্ছেদ

এসময় মধ্যপুর গ্রামে নওয়াপাড়া ট্রেডার্স ও জয়েন্টের ঘাট, নওয়াপাড়া কাঁচা বাজার ঘাট, শংকরপাশা গ্রামে রফিক গাজীর ঘাট, ফেরিঘাট সংলগ্ন সেলিম ফারাজীর ঘাট, নওয়াপাড়া মহাশ্মশান সংলগ্ন মাস্টার ট্রেডিং ঘাট, চেঙ্গুটিয়া গ্রামে জয়েন্ট ট্রেডিং ঘাট, একই এলাকায় সরকার ট্রেডার্সের ঘাট, নওয়াপাড়া জুট মিল সংলগ্ন আকিজ ঘাটসহ নদের জমিতে অস্থায়ীভাবে তৈরি করা কয়েকটি অবৈধ গাইড ওয়াল ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

অভিযানের নেতৃত্বে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান।

ভৈরব নদে আরও ১০ অবৈধ জেটি উচ্ছেদ

অভিযান শেষে তিনি বলেন, ‘ভৈরব নদে ইট, বালু, বিভিন্ন প্রজাতির গাছ ফেলে তার মধ্যে মাটি ভরাট করে অবৈধ জেটি নির্মাণ করা হয়েছে। অভিযান চালিয়ে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।’

নওয়াপাড়া নদীবন্দরের উপ-পরিচালক মাসুদ পারভেজ বলেন, বুধবার ১৪টি এবং বৃহস্পতিবার ১০টি অবৈধ জেটি ও গাইড ওয়াল ভেঙে ফেলা হয়। ভাসমান এস্কেভেটর দিয়ে উচ্ছেদ কার্যক্রম করা হয়েছে। কিছু কিছু ঘাটে মালবাহী জাহাজ নোঙর করে থাকায় সেগুলো উচ্ছেদ করা সম্ভব হয়নি। ঘাট ও জাহাজ স্টাফদের নোটিশ দেওয়া হয়েছে। আগামী সপ্তাহে পুনরায় অভিযান শুরু করা হবে।

মিলন রহমান/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।