অফিসে ধূমপান হিসাবরক্ষণ কর্মকর্তার, ভিডিও ভাইরাল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০২৪

ঝালকাঠির নলছিটি উপজেলার হিসাবরক্ষণ কর্মকর্তা আহসান কবিরের বিরুদ্ধে অফিসেই প্রকাশ্যে ধূমপানের অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি প্রকাশ্যে ধূমপানের ২ মিনিট ৩৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এ ঘটনায় বরিশালের ডিভিশনাল কন্ট্রোলার অব অ্যাকাউন্টস কার্যালয় থেকে ওই কর্মকর্তাকে চিঠি দিয়ে সতর্ক করা হয়েছে।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, অফিস কক্ষে চেয়ারে বসে প্রকাশ্যে ধূমপান করছেন আহসান কবির। এসময় তার সামনে এক ব্যক্তি বসা ও ফাইল নিয়ে দুজন দাঁড়ানো ছিলেন। তিনি এক হাতে কম্পিউটারের কিবোর্ড চাপছেন, অন্যহাতে সিগারেট টানছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সেবাগ্রহীতা বলেন, বিভিন্ন কাজে প্রায়ই উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কক্ষে যেতে হয়। অফিসে বসেই একের পর এক সিগারেট ধরান হিসাবরক্ষণ কর্মকর্তা আহসান কবির। তার একহাতে থাকে সিগারেট। অন্যহাতে সেবাগ্রহীতাদের ফাইলে সই করেন। দুর্গন্ধে তার কক্ষে যাওয়া কষ্টকর। অফিসে যত লোকই থাকুক না কেন তিনি সবার সামনে ধূমপান করেন।

২০১৩ সালে পাস হওয়া তামাক নিয়ন্ত্রণ সংশোধিত আইনে সরকারি-বেসরকারি কার্যালয়সহ ২৪ ধরনের স্থানকে পাবলিক প্লেস ঘোষণা দিয়ে সেসব জায়গায় ধূমপান সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা আহসান কবির বলেন, আমিতো রাস্তায় বা বাইরে ধূমপান করতে পারি না, তাই অফিস টাইমের পর অফিসে বসে ধূমপান করেছি। এটা আমার ভুল হয়েছে। আমি আমার ডিপার্টমেন্টকে জানিয়েছি।

বরিশাল ডেপুটি ডিভিশনাল কন্ট্রোলার অব অ্যাকাউন্টস সাজ্জাদ হোসেন বলেন, অফিস কক্ষে প্রকাশ্যে ধূমপান করার ঘটনায় হিসাবরক্ষণ কর্মকর্তা আহসান কবিরকে চিঠি দিয়ে সতর্ক করা হয়েছে।

আতিকুর রহমান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।