জোড়া লাগা সেই যমজ শিশুর দায়িত্ব নিলেন এমপি ইব্রাহিম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২৪

নোয়াখালীর চাটখিলের জোড়া লাগা যমজ শিশু মায়মুনা ও মরিয়মের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ি আংশিক) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকালে তিনি বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন। এরআগে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে এমপি ইব্রাহিম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মায়মুনা ও মরিয়মকে দেখতে যান। এসময় তিনি শিশুদের চিকিৎসার খোঁজখবর নেন।

এমপি ইব্রাহিম জাগো নিউজকে বলেন, ‘মানবিক কারণে আমি এই শিশুদের পাশে দাঁড়িয়েছি। তাদের চিকিৎসা চলাকালীন সবধরনের সহযোগিতা করবো ইনশাআল্লাহ।’

আরও পড়ুন: জোড়া লাগা যমজ শিশুর চিকিৎসার জন্য ঢাকায় আনার টাকাও নেই পরিবারের

তিনি আরও বলেন, ‘আমার বাবা-মায়ের নামে থাকা ২০০ কোটি টাকার বেশি সম্পদ আমরা মানুষের কল্যাণে দান করেছি। আমি সবসময় জনগণের কল্যাণে কাজ করে অসহায়দের পাশে থাকতে চাই।’

এর আগে গত ৩ ফেব্রুয়ারি ‘জোড়া লাগা যমজ শিশুর চিকিৎসার জন্য ঢাকায় আনার টাকাও নেই পরিবারের’ শীর্ষক প্রতিবেদন প্রকাশ করে জাগো নিউজ।
প্রতিবেদনটি দেখে নোয়াখালী পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান শিশুদের ঢাকায় নেওয়ার জন্য ১০ হাজার টাকা অনুদান দেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. আশরাফ উল হক কাজল জাগো নিউজকে বলেন, ‘জোড়া লাগা দুই শিশুর মধ্যে একজনের অবস্থা বেশি খারাপ। ওর শরীর অসম্পূর্ণ এবং অপুষ্ট। অপরজন কিছুটা ভালো। আমরা পর্যবেক্ষণে রেখেছি। অপুষ্টির বিষয়টি শিশু বিশেষজ্ঞরা দেখছেন। ১০ দিন পর মেডিকেল বোর্ড গঠন করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’

আরও পড়ুন: জোড়া লাগা যমজ শিশুকে ঢাকায় পাঠানোর দায়িত্ব নিলেন এসপি

গত ২৬ জানুয়ারি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে জোড়া লাগা শিশুদের জন্ম হয়। পরে তাদের নাম রাখা হয় ‘মায়মুন’ ও ‘মরিয়ম’। তাদের মা আফরোজা সুলতানা মেঘলা নোয়াখালীর চাটখিল উপজেলার বদলকোট ইউনিয়নের উত্তর বদলকোট গ্রামের দরগা বাড়ির মাহবুব আলমের মেয়ে। বাবা শাহানুর ইসলামের বাড়ি ঝিনাইদহের মহেশপুরে।

শাহানুর ইসলাম জাগো নিউজকে বলেন, ‘আমি মুন্সিগঞ্জের ভাটারচরে কাপড়ের মিলে স্বল্প বেতনে দিনমজুরের কাজ করি। দুই শিশুর চিকিৎসা ব্যয় বহন করার মতো সামর্থ্য আমার নেই। খবর প্রকাশিত হওয়ার পর নোয়াখালী পুলিশ সুপারসহ অনেকে খোঁজখবর নিয়েছেন। শেষে এমপি ইব্রাহিম আমার সন্তানদের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। আমি ও আমার পরিবার সবার কাছে কৃতজ্ঞ।’

৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-১ আসন থেকে নৌকা প্রতীকে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন এইচ এম ইব্রাহিম। বর্তমানে তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি।

ইকবাল হোসেন মজনু/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।