প্রয়োজনে চাল আমদানির নির্দেশনা রয়েছে: খাদ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৮:৪৩ এএম, ০৯ ফেব্রুয়ারি ২০২৪

চালের বাজার ঊর্ধ্বগতি থেকে নিম্নগতিতে আনা হয়েছে। সুগন্ধি চালও রফতানি বন্ধ রয়েছে। প্রয়োজনে চাল আমদানি করার নির্দেশনা রয়েছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চালের বাজার নিয়ন্ত্রণে করণীয় নির্ধারণে অংশীজনদের সঙ্গে মতবিনিময় সভা শেষে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, মিল গেটে চালের দাম কমেছে। খুচরা বাজারে জেলা প্রশাসন, খাদ্য বিভাগ, ভক্তা অধিকার এবং মাকেটিং অফিসার সবাই অভিযান চালিয়ে বিষয়টি দেখবেন মিল গেটের সঙ্গে খুচরা বাজারের পার্থক্য কী পরিমান রয়েছে।

তিনি আরও বলেন, আগামী ১ এপ্রিল থেকে ৫০ লাখ পরিবারকে ৩০ কেজি করে চাল দেওয়া হবে। তখন এমনিতেই দাম নিয়ন্ত্রণে আসবে।

‘অনেক সময় যৌক্তিক কারণ ছাড়াই কিছু নিউজ হয়ে যায়। এবিষয়ে সতর্ক থাকতে হবে। মার্কেটে যা দাম তাই যেন তুলে ধরা হয়’-জানান তিনি।

এর আগে মন্ত্রী জেলা, উপজেলা ও পুলিশ প্রশাসন এবং খাদ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন হুইপ ইকবালু রহিম এমপি। আরও উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব ইসমাইল হোসেন, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. সাখাওয়াত হোসেন প্রমুখ।

এমদাদুল হক মিলন/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।