চাকরির প্রলোভনে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেফতার ৩

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ১০:০৭ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৪

মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ীতে চাকরির প্রলোভনে অপহরণ করে মুক্তিপণ আদায়ের অভিযোগে তিন যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দিনগত রাত ও বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ ও শরীয়তপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতাররা হলেন শরীয়তপুরের নওপাড়া এলাকার শাবিব ওরফে আকাশ (২২), রবিন ওরফে রোমান (২১) ও খালেকুজ্জামান তারেক (২২)। তাদের কাছ থেকে ছুরি, জিম্মি করার কাজে ব্যবহৃত নৌকা ও নগদ অর্থ জব্দ করা হয়েছে। তারা পেশাদার অপরাধী বলে জানিয়েছে পুলিশ।

ভুক্তভোগী যুবকের নাম মো. রবিউল। তার বাড়ি ফরিদপুরের বোয়ালমারী এলাকায়।

পুলিশ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, রোববার (৪ ফেব্রুয়ারি) রেস্তোরাঁয় মোট অংকের বেতনের প্রলোভন দেখিয়ে শেফ পদে চাকরি দিতে রবিউলকে দেখা করতে বলেন অপহরণ চক্রের সদস্যরা। রবিউল তাদের কথামতো টঙ্গিবাড়ী উপজেলার দিঘিরপাড়ে গেলে কৌশলে তাকে ট্রলারযোগে পদ্মার চরে নিয়ে যায় চক্রটি। পরে সেখানে নিয়ে মারধর করে মাটিতে পুঁতে রাখার হুমকি দিয়ে ৪০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয়। এসময় তারা সঙ্গে থাকা মোবাইলফোন ও টাকা ছিনিয়ে নেন। প্রাণ বাঁচাতে স্বজনদের কাছ থেকে মোবাইল ব্যাংকিংয়ে কয়েক দফায় ২৪ হাজার টাকা নিয়ে তাদের দেন রবিউল। টাকা পেয়ে মারধর করে নদীর পাড়ে ফেলে রেখে যান অপহরণকারী চক্রের সদস্যরা।

পরে কোনোমতে বেঁচে ফিরে টঙ্গিবাড়ীতে থানায় অভিযোগ করেন রবিউল। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে চার দিনের মাথায় জড়িত তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

এ বিষয়ে মুন্সিগঞ্জ ডিবির উপ-পরিদর্শক (এসআই) মো. রফিক জানান, আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাদের জিজ্ঞাসাবাদে রিমান্ড চাওয়া হবে।

আরাফাত রায়হান সাকিব/এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।