ভারতে প্রবেশের চেষ্টাকালে পাটগ্রাম সীমান্তে রোহিঙ্গা নারী আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ১২:৫২ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৪

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার পানবাড়ি করিডোর সীমান্তে এক রোহিঙ্গা নারীকে আটক করেছে বিজিবি। পরে ওই নারীকে পাটগ্রাম থানায় হস্তান্তর করা হয়।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আজ তাকে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হবে।

এর আগে গত সোমবার সকালে উপজেলার দহগ্রাম আঙ্গুরপোতা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করেন ওই রোহিঙ্গা নারী। তার নাম মোছা. রমিদা (২৩)। তিনি মৃত সৈয়দ কবিরের মেয়ে। উখিয়ার বালুখালি রোহিঙ্গা ক্যাম্প-১৬-এর ব্লক-সি-১২-এর বাসিন্দা তিনি।

পুলিশ জানায়, উপজেলার কুচলীবাড়ী ইউনিয়নের পানবাড়ী মৌজার করিডোর সীমান্তের মেইন পিলার নং-৮১২ থেকে ৩০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঘোরাফেরা করা অবস্থায় তাকে আটক করে বিজিবি সদস্যরা। পরে পাটগ্রাম থানা হেফাজতে নিয়ে নারী ও শিশু ডেস্কে এএসআই দীপিকা দাসের সহায়তায় তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। পরে শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত হওয়ায় পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

এ বিষয়ে পাটগ্রাম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জয়ন্ত কুমার সাহা জাগো নিউজকে বলেন, সীমান্তে ঘোরাঘুরির সময় বিজিবি তাকে আটক করে হস্তান্তর করে। খোঁজ খবর নিয়ে ওই নারীকে রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

রবিউল হাসান/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।