দেশে কৃত্রিম খাদ্যসংকট তৈরির চেষ্টা হচ্ছে: শামীম ওসমান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৪

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, দেশে কৃত্রিম খাদ্য সংকট তৈরির চেষ্টা হচ্ছে। কৃত্রিম দুর্ভিক্ষের চেষ্টা চলছে। সে কারণে সব টাকা এখনও ছাড়া হচ্ছে না। যার যত বেশি আছে সে তত পেতে চায়। এ সময়টায় একটু স্লো আগাতে হবে।

রোববার (৪ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এদিন নারায়ণগঞ্জের শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মাধ্যমিক, কারিগরি ও মাদরাসার প্রধানদের সঙ্গে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

jagonews24

শামীম ওসমান বলেন, আমি কিছু বিষয় নিয়ে হতাশায় ভুগছিলাম। কিন্তু এখন আমি হতাশা থেকে আশার আলো দেখলাম। আলোর ঝলকানি দেখলাম। এ দেশে কেউ মাথা নিচু করতে পারবে না। এদেশ উঁচু হবেই। শুধুমাত্র আপনাদের আদর ও ভালোবাসা দরকার। শিক্ষা ব্যবস্থায় সবচেয়ে বেশি দরকার আদর। প্রতিটি ছাত্রের প্রতি ভালোলাগা। শিক্ষকতা একটি মহৎ পেশা। এখানে অনেক বেশি টাকা নেই। কিন্তু সম্মান অনেক বেশি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু না মরলে রাজনীতিতে আসার কথা ছিল না। মাকে বলেছিলাম আমাদের কি স্বাধীনতা নেই। তখন মা মাথা নিচু করে দাঁড়িয়েছিল। আমার মায়ের নিচু মাথাকে উঁচু করার জন্য রাজনীতিতে এসেছি। এখন আমার কোনো ক্ষমতা নাই। তখন ছাত্রনেতা হিসেবে আমি নিজেই চিন্তা করি আমার কত ক্ষমতা ছিল।

ছাত্র রাজনীতির স্মৃতি স্মরণ করে শামীম ওসমান বলেন, আমরা জেলখানা থেকে যখন আসামি ছাড়াতাম তখন ডিসির কাছে যেতাম না জজের কাছেও যেতাম না। আসতাম সোজা জেলখানা গিয়ে বলতাম দরজা খোল। দরজা খুলতো আসামিকে বলতাম বের হ। বের হতো নিয়ে আসতাম। ওপর থেকে জেলা প্রশাসক এসে বলতো ভাই জামিনটা নিয়ে যাও। একদিনে ৫৯-৬০ টা করে মামলা হইতো। পুলিশকে বলতাম এতগুলো মানুষ কোর্টে যাবো খাওয়া ধাওয়া করতে হবে টাকা দেন। পুলিশ টাকা দিতো খাওয়া ধাওয়া করে জামিন নিতাম। কারণ বঙ্গবন্ধুকে হত্যার পর তখন কিছুই মানতে পারছিলাম না।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মাহমুদুল হকের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক মো. নূরুন্নবী, অতিরিক্ত পুলিশ সুপার মো. আমীর খসরুসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।


মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।