৩১ ঘণ্টা পর নেত্রকোনায় গ্যাস সরবরাহ স্বাভাবিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ১১:০৭ এএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৪

নেত্রকোনায় নদ খনন করতে গিয়ে তিতাস গ্যাসের মূল সঞ্চালন লাইন কাটা পড়ে। এতে গত শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেল পাঁচটা থেকে পুরো জেলায় আবাসিক, বাণিজ্যিকসহ সব ধরনের লাইনে গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। লাইন বিচ্ছিন্ন হওয়ার ৩১ ঘণ্টা পর শনিবার রাত ১২টায় গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়েছে।

তিতাস গ্যাস নেত্রকোনা কার্যালয়ের প্রকৌশলী সুমঙ্গল গোলজার বলেন, ময়মনসিংহের শম্ভুগঞ্জ থেকে নেত্রকোনায় গ্যাস সঞ্চালন লাইন রয়েছে। শ্যামগঞ্জের ডেঙ্গা এলাকায় উন্নয়নকাজ চলছে। সেখানে অসাবধানতাবশত ভেকু মেশিনে মাটি কাটার সময় গ্যাস সরবরাহের মূল লাইন কাটা পড়ে। তখন দুর্ঘটনার আশঙ্কায় ময়মনসিংহ থেকে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়। লাইনটি সংস্কারে শনিবার সন্ধ্যায় ঢাকা থেকে লোকজন পৌঁছে কাজ করে লাইনটি সংস্কার করে।

এদিকে হঠাৎ গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় শহরের বাসাবাড়িতে খাবার রান্না নিয়ে বিপাকে পড়েন স্থানীয় লোকজন।

৩১ ঘণ্টা পর নেত্রকোনায় গ্যাস সরবরাহ স্বাভাবিক

শহরের সাতপাই এলাকার বাসিন্দা জেলা উদীচীর সভাপতি মো. মোস্তাফিজুর রহমান বলেন, গ্যাস না থাকায় রান্নাবান্না বন্ধ হয়ে যায়। বাইরে হোটেলেও সহজে খাবার পাওয়া যাচ্ছিল না। সিলিন্ডার গ্যাস বা বৈদ্যুতিক চুলা কিনে রান্না করা হবে, এ সুযোগও অনেকের হচ্ছিল না।

৩১ ঘণ্টা পর নেত্রকোনায় গ্যাস সরবরাহ স্বাভাবিক

নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সারোওয়ার জাহান জানান, পূর্বধলার সোয়াইর নদ খননের সময় খননযন্ত্রে লেগে লাইনটি কেটে যায়। নদ খননের আগে তিতাস কর্তৃপক্ষকে এ ব্যাপারে অবহিত করা হয়েছিল। বিষয়টি নিয়ে তিনি দুঃখ প্রকাশ করেন।

এইচ এম কামাল/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।