সাংবাদিক শিমুল হত্যার বিচার পেতে আর কত অপেক্ষা!

এম এ মালেক
এম এ মালেক এম এ মালেক , জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ
প্রকাশিত: ১২:০৮ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২৪

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যাকাণ্ডের আজ ৭ বছর পূর্ণ হলেও বিচার পায়নি তার পরিবার। ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি সিরাজগঞ্জের শাহজাদপুরের মণিরামপুরে সাবেক মেয়র হালিমুল হক মিরুর বাড়ির সামনে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হন। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে ৩ ফেব্রুয়ারি মারা যান তিনি। এ ঘটনায় মেয়র মিরুসহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। বর্তমানে সব আসামি জামিনে রয়েছেন।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দিবসটি উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করছেন শাহজাদপুরে কর্মরত সাংবাদিক ও শিমুলের পরিবারের সদস্যরা। এদিন শাহজাদপুর প্রেসক্লাব চত্বরে জাতীয় ও কালো পতাকা উত্তোলন, সকাল ১০টায় আব্দুল হাকিম শিমুলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও নিহত সাংবাদিক শিমুলের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এরপর শাহজাদপুর প্রেসক্লাব থেকে শাহজাদপুরে কর্মরত সাংবাদিকবৃন্দ, সংস্কৃতি কর্মী এবং নিহত সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের স্বজনদের নিয়ে একটি শোক র্যালি বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

শাহজাদপুর প্রেসক্লাবের সভাপতি বিমল কুমার কুন্ডুর সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের স্ত্রী নুরুন নাহার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, সাংবাদিক মুমীদুজ্জামান জাহান ও এম এ জাফর লিটন।

এ সময় বক্তারা বলেন, সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যাকাণ্ডের ৭ বছর পূর্ণ হলেও নানা জটিলতা এবং কূটকৌশলে বিচার প্রক্রিয়া শেষ হওয়াতো দূরের কথা বিচারকার্যই শুরু হয়নি। আর কত অপেক্ষা। এ হত্যা মামলার সব প্রতিবন্ধকতা দূর করে অবিলম্বে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতে বিচার প্রক্রিয়া সম্পন্ন করার জোর দাবি জানান তারা।

এ সময় সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের ছেলে আল নোমান নাজ্জাশি সাদিক, মেয়ে তামান্না-ই-ফাতেমা, সাংবাদিক আল আমিন হোসেন, ওমর ফারুক, মাসুদ মোশারফ, মাইটিভির প্রতিনিধি জাকারিয়া মাহমুদ, মিলন মাহফুজ, জাহিদ হাসান, মীর্জা হুমায়ন ও আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।