হবিগঞ্জে অবৈধভাবে মাটি কাটায় সোয়া দুই লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৩:৪৩ এএম, ০৩ ফেব্রুয়ারি ২০২৪

হবিগঞ্জে নদীরক্ষা বাঁধের পাশে ও জমিতে অবৈধভাবে মাটি কাটায় দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেলে হবিগঞ্জ সদর ও বানিয়াচং উপজেলায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। তবে এসব ঘটনায় কাউকে আটক করা হয়নি।

জেলা প্রশাসনের মিডিয়া সেলের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউর রহমান জানান, শুক্রবার বিকেল ৩টায় সদর উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে’র নেতৃত্বে শহরের মাছুলিয়া এলাকায় অভিযান চালানো হয়। এ সময় খোয়াই নদীর বাঁধের পাশে অবৈধভাবে মাটি কাটার অভিযোগ দুই ব্যক্তিকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার জঙ্গল বহুলা গ্রামের নূর উদ্দিন এবং রিচি গ্রামের হারিয়াকোণা এলাকার মো. শামীম।

jagonews24

অপরদিকে বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউনিয়নের ভবানীপুর এলাকায় জমিতে অবৈধভাবে মাটি কাটছিলেন কয়েজন। খবর পেয়ে শুক্রবার বিকেল ৫টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈন খান এলিসের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালান। এ সময় অভিযুক্ত ফয়সল ও আহাদ আলীকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতকে জেলা পুলিশ, বানিয়াচং থানা পুলিশ ও আনসার সদস্যরা সহযোগিতা করেন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।