পিকনিকে খাবার খেয়ে অসুস্থ গার্মেন্টসের শতাধিক কর্মকর্তা-কর্মচারী

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৯:৪২ এএম, ০২ ফেব্রুয়ারি ২০২৪

নারায়ণগঞ্জে ইপিক-১ গার্মেন্টসে অনুষ্ঠিত পিকনিকের খাবার খেয়ে প্রায় শতাধিক কর্মকর্তা-কর্মচারী অসুস্থ হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ৫০ এর অধিক শিশু রয়েছে। অসুস্থরা আদমজীর আলিফ জেনারেল হাসপাতাল, সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।

তবে এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কোনো অভিযোগ হয়নি বলে জানিয়েছেন সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) ইয়াউর রহমান।

এর আগে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত ফ্যাক্টরির ভেতর পিকনিক চলে।

ভুক্তভোগীরা জানান, সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন সময়ের একপর্যায়ে দুপুরে কারখানাটির পক্ষ থেকে উপস্থিত কর্মকর্তাসহ তাদের সঙ্গে থাকা পরিবারের সদস্যদের খাবার দেওয়া হয়। খাবার খাওয়ার ঘণ্টাখানেকের মধ্যে ঘটনাস্থলেই অনেক অসুস্থ হয়ে পড়েন। পরে দ্রুত তাদের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়।

অসুস্থ কামাল নামের এক কোয়ালিটি অফিসার জানিয়েছেন, দুপুরের খাবার খাওয়ার অল্প কিছু পরই স্টেজের সামনে তিনবার বমি হয়। পরে সহকর্মীরা সিদ্ধিরগঞ্জে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করে দেয়।

ইসরাফিল নামের এক গার্মেন্ট কর্মী জানান, প্রতিবছর এই সময় পিকনিকের বনভোজনের আয়োজন করা হয়। কখনো এমন সমস্যা হয়নি। এবার কী কারণে এমন হলো তা বুঝতে পারছি না। হয়তো খাবারে কোনো সমস্যা ছিল।

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক এস কে ফরহাদ বলেন, ২২ শ্রমিককে ভর্তি করা হয়েছে। এছাড়া বেশ কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে ইপিক-১ গার্মেন্ট কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) হাবিবুর রহমান জানান , ঘটনাটি শুনেছি। খাবার খেয়ে ওই গার্মেন্টের অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। আমরা তাদের খোঁজখবর নিচ্ছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।


রাশেদুল ইসলাম রাজু/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।