বঙ্গবন্ধুর ম্যুরাল চেয়ে প্রধানমন্ত্রীকে শিক্ষার্থীদের চিঠি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ১০:০২ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ার হাওরবেষ্টিত উপজেলা নাসিরনগর। এ উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন ইউনিয়ন চাতলপাড়। ইউনিয়নটিতে বঙ্গবন্ধুর কোনো ম্যুরাল না থাকায় প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিয়েছে শিক্ষার্থীরা। তারা সবাই স্থানীয় চাতলপাড় ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আবেদনপত্রটি জমা দেয়।

আবেদনপত্রে উল্লেখ করা হয়েছে, চাতলপাড় হাওর এলাকায় অবস্থিত একটি যোগাযোগ বিচ্ছিন্ন ইউনিয়ন। বিভিন্ন দিবসে সেখানকার ছাত্রছাত্রীরা কাগজের তৈরি ম্যুরালে শ্রদ্ধা জানায়। এজন্য প্রধানমন্ত্রীর কাছে একটি ম্যুরাল চেয়েছে তারা।

এ বিষয়ে দ্বাদশ শ্রেণির ছাত্র ও চাতলপাড় ডিগ্রি কলেজ ছাত্রকল্যাণ সংগঠনের সভাপতি আরমান হোসেন বলে, ‘বাংলাদেশ ও বঙ্গবন্ধু একই সূত্রে গাঁথা। অথচ বাংলাদেশ সৃষ্টির এতো বছর পরও আমাদের কাগজের তৈরি ম্যুরালে শ্রদ্ধা জানাতে হয়। তাই আমরা প্রধানমন্ত্রীর কাছে একটি ম্যুরাল চেয়েছি।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়া বলেন, চাতলপাড়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের জন্য প্রধানমন্ত্রী বরাবর আবেদনের একটি পত্র পেয়েছি। যথাযথ প্রক্রিয়ায় পত্রটি প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হবে।

আবুল হাসনাত মো. রাফি/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।