পুলিশ হেফাজতে যুবকের মৃত্যু

ইউপি চেয়ারম্যান-এসআইসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৪

জামালপুরে পুলিশ হেফাজতে আনোয়ার হোসেন (৩৫) নামের এক যুবকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান ও এক পুলিশ পরিদর্শকসহ (এসআই) পাঁচজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে সরিষাবাড়ী আমলি আদালতে মামলাটি করেন নিহতের বাবা আব্দুস সামাদ দুলু।

মামলা সূত্রে জানা যায়, ২০২৩ সালের ২৬ ডিসেম্বর বিকেলে আনোয়ার হোসেন চাপারকোনা বাজারে বাজার করতে যান। এসময় পূর্ব শত্রুতার জেরে ডোয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপনের নির্দেশে সোহেল রানা, ফিরোজ মিয়া ও মনছুর মিয়া জোর করে তাকে তুলে নিয়ে চাপারকোনা মহেষ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের পেছনে মারধর করেন। এরপর হামলাকারীরা পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে আনোয়ার হোসেনকে আহত অবস্থায় সরিষাবাড়ী থানায় নিয়ে আসে। রাত সাড়ে ১১টার দিকে ডোয়াইল ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন আনোয়ার হোসেনের বাবাকে ফোন করে জানান, তার ছেলে গুরুতর অসুস্থ হয়ে গেলে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। এরপর হাসপাতালে গিয়ে তাকে মৃত অবস্থায় দেখতে পান স্বজনরা।

বাদীপক্ষের আইনজীবী সাইফুল ইসলাম জানান, এ ঘটনায় হামলাকারী সোহেল রানা, ফিরোজ মিয়া, মনছুর মিয়া, ডোয়াইল ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন ও সরিষাবাড়ী থানায় কর্মরত উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলামকে আসামি করে মামলা করা হয়েছে। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তানজিনা আক্তার মামলাটি আমলে নিয়ে ওই ঘটনায় কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা আগামী তিন কার্যদিবসের মধ্যে জানাতে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে ডোয়াইল ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন বলেন, ‘আমি এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত নই। তাই আমার বিরুদ্ধে মামলা হতে পারে না।’

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহিম জাগো নিউজকে বলেন, বিষয়টি শুনেছি। তবে এখনো কোনো কাগজ হাতে পাইনি।

নাসিম উদ্দিন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।