পোস্ট অফিসের কর্মচারীর কোটি টাকার সম্পদ, ৯ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ২৯ জানুয়ারি ২০২৪

অবৈধ সম্পদ অর্জনের মামলায় গাইবান্ধা পোস্ট অফিসের কর্মচারী হাবিবুর রহমানকে ৯ বছর কারাদণ্ড ও ২৮ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে রংপুরের দুর্নীতি দমন বিশেষ আদালতের বিচারক হায়দার আলী এ রায় দেন। রায় ঘোষণার সময় হাবিবুর রহমান কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, হাবিবুর রহমান গাইবান্ধা ডাকঘরে পোস্টাল অপারেটর পদে চাকরির সময় ভুয়া সঞ্চয়পত্রের হিসাব খুলে কোটি টাকা আত্মসাৎ করেন। তিনি অবৈধভাবে তিনতলা বাড়ি, ৪৫ বিঘা জমি ও সন্তানদের নামে ব্যাংকে ফিক্সড ডিপোজিট করে বিপুল অর্থবিত্তের মালিক হয়ে যান। এ ঘটনায় তার বিরুদ্ধে অবৈধ ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ এনে ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর দুদকের সহকারী পরিচালক বীরকান্ত রায় বাদী হয়ে মামলা করেন। তদন্ত শেষে হাবিবুর রহমানের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেওয়া হয়।

মামলায় ১২ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে হাবিবুর রহমানকে দোষী সাব্যস্ত করে ৯ বছরের কারাদণ্ড ও ২৮ লাখ ৯১ হাজার ৩৯১ টাকা জরিমানার আদেশ দেন বিচারক। সেইসঙ্গে জরিমানার অর্থ ৬০ কার্যদিবসে সরকারি কোষাগারে জমা দেওয়ার আদেশ দেওয়া হয়। অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সরকারি কৌঁসুলি (পিপি) একেএম হারুন উর রশীদ জানান, অভিযুক্ত হাবিবুর রহমান মাত্র দুই হাজার টাকা বেতনে চাকরিতে যোগদান করেন। চাকরিকালীন সময়ে তিনি কোটি টাকা আত্মসাৎ করেছেন। তার তার নামে ১০টি মামলা রয়েছে।

তিনি আরও জানান, এরইমধ্যে কুড়িগ্রামে ৫৬ লাখ টাকা আত্মসাতের মামলায় তার ৯ বছরের সাজা হয়েছে। আজকের মামলায় অবৈধ সম্পদ অর্জনের দায়ে তার ৯ বছরের সাজা দিয়েছেন আদালত।

জিতু কবীর/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।