চার বছরে পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা ৫ রেকর্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ১০:৫৯ এএম, ২৮ জানুয়ারি ২০২৪

আবারও তীব্র শৈত্যপ্রবাহের কবলে উত্তরের জেলা পঞ্চগড়। রোববার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় চলতি শীত মৌসুমে ও বিগত চার বছরের মধ্যে সর্বনিম্ন ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। এর আগে শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫ দশমিক ৮ ডিগ্রি। আর শনিবার ছিল ৭ দশমিক ২ ডিগ্রি।

তেঁতুলিয়া আবহাওয়া অফিস জানায়, তেঁতুলিয়ায় এর আগে ২০১৯ সালের ২৯ ডিসেম্বর সর্বনিম্ন ৪ দশমিক ৫ এবং ৩০ ডিসেম্বর ৫ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়।

Cold-(2).jpg

এদিকে পঞ্চগড়ের তেঁতুলিয়াসহ আশপাশের এলাকায় গত তিনদিন ধরে মাঝারি থেকে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। তবে প্রতিদিনের মতো রোববার সকালেও সূর্যের দেখা মিলেছে। চারদিকে ঝলমলে রোদে স্বস্তি ফিরেছে জনজীবনে। কিন্তু প্রতিদিন বিকেলের পর থেকেই আবারও শুরু হয় ঘন কুয়াশার সঙ্গে উত্তরের হিমশীতল বাতাস। হাড়কাঁপানো শীতে দুর্ভোগে পড়েন রিকশা-ভ্যানচালকসহ খেটে খাওয়া মানুষ।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, রোববার সকাল ৯টায় চলতি শীত মৌসুমের এবং বিগত চার বছরের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়। এর আগে ২০১৯ সালের ২৯ ডিসেম্বর পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন ৪ দশমিক ৫ এবং ৩০ ডিসেম্বর ৫ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়।

সফিকুল আলম/এফএ/এসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।