পঞ্চগড়ে তীব্র থেকে মাঝারিতে রূপ নিয়েছে শৈত্যপ্রবাহ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ১০:৩৬ এএম, ২৭ জানুয়ারি ২০২৪

পঞ্চগড়ে তীব্র শৈত্যপ্রবাহ মাঝারি শৈত্যপ্রবাহে রূপ নিয়েছে। টানা ছয় দিন ধরে চলছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ।

শনিবার (২৭ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। শুক্রবার ছিল চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা। জেলায় গত সোমবার থেকে সর্বনিম্ন তাপমাত্রা ৭ থেকে ১০ এর মধ্যেই ওঠানামা করছে।

আবহাওয়া অফিস ও স্থানীয় সূত্রে জানা যায়, চলতি মাসের শুরু থেকে এ জেলায় কয়েক দফা মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যায়। প্রতিদিন ভোর থেকে শুরু হয় ঘনকুয়াশা। রাতভর বৃষ্টির মতো শিশির ঝরে। বেলা বাড়ার সঙ্গে কুয়াশার ঘনত্ব কমে আসে। বিকেলের দিকে আবারও ঘন কুয়াশায় ঢেকে যায় গোটা এলাকা।

এদিকে সারাদিন হালকা কুয়াশার সঙ্গে উত্তরের হিমশীতল বাতাসে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। প্রতিদিনের মতো শনিবারও সকাল ১০টা পর্যন্ত সড়ক মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে। মাঘের হাড় কাঁপানো শীতে চরম দূর্ভোগে পড়েছেন ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, বৃহস্পতিবারের তীব্র শৈত্যপ্রবাহ মাঝারি শৈত্যপ্রবাহে রূপ নিয়েছে। শনিবার সকাল ৯টায় সর্বনিম্ন ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫ দশমিক ৮ ডিগ্রি। দিনের তাপমাত্রা রেকর্ড করা হয় ২১ দশমিক ২ ডিগ্রি।

সফিকুল আলম/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।