৪২০ মণ জাটকা জব্দ, সব দুস্থ-এতিমদের মধ্যে বিতরণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ২৬ জানুয়ারি ২০২৪

নোয়াখালীর হাতিয়ায় ৪২০ মণ (১৬ হাজার ৮০০ কেজি) জাটকাসহ ১৬ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। পরে মাছগুলো এতিম, দুস্থ ও অসহায়দের মধ্যে বিতরণ করে দেওয়া হয়।

শুক্রবার (২৬ জানুয়ারি) ভোরে মেঘনা নদীর ঢালচর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ এ জাটকা জব্দ করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন কোস্টগার্ড দক্ষিণ জোন (বিসিজি স্টেশন) হাতিয়ার সেকশন কমান্ডার এম রফিকুল ইসলাম।

তিনি বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভোলার মনপুরা থেকে নোয়াখালীর চেয়ারম্যানঘাটগামী একটি বাল্কহেড তল্লাশি করা হয়। এসময় ১৬ হাজার ৮০০ কেজি (৪২০ মণ) জাটকাসহ ১৬ জন জেলেকে আটক করা হয়। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম সারোয়ার ও উপজেলা মৎস্য কর্মকর্তা সাজু চৌধুরীর উপস্থিতিতে এসব জাটকা স্থানীয় এতিমখানা, গরিব, অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে বিতরণ করে দেওয়া হয়। আটক জেলেদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

হাতিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাজু চৌধুরী বলেন, জাটকাগুলো ধরার আগেই বাঁচাতে পারলে ভালো লাগতো। আমরা নদীতে নিয়মিত জাটকা রক্ষা অভিযান অব্যাহত রেখেছি। চেষ্টা করছি কেউ জাটকা ধরার আগেই যেন সেগুলো রক্ষা করতে পারি।

ইকবাল হোসেন মজনু/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।