চাঁদপুরে চাঁদাবাজির মামলায় কারাগারে ইউপি চেয়ারম্যান ও মেম্বার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৪:০১ এএম, ২৬ জানুয়ারি ২০২৪

চাঁদপুরের ফরিদগঞ্জে চাঁদাবাজির মামলায় ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান মাস্টার ও একই ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আব্দুস সাত্তারকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) হাজিরা দিতে গেলে জামিন আবেদন নামঞ্জুর করে চাঁদপুরের বিচারিক আদালত-১-এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মোরশেদুল আলম তাদের কারাগারে পাঠান।

বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. হুমায়ুন কবির বলেন, চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের জনৈক আলমগীর হোসেন বাদী হয়ে চাঁদপুর জুডিশিয়াল আদালতে (সিআর মামলা নং ৪৪০/২৩) দায়ের করেন। মামলায় স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান মাস্টার ও ইউপি সদস্য মো. আবদুস সাত্তারসহ ১১ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেন। আদালত মামলা গ্রহণ করে পিবিআইকে তদন্তের দায়িত্ব দেন।

পিবিআইয়ের পরিদর্শক পুলক বড়ুয়া বলন, আদালত কর্তৃক মামলাটির তদন্তের দায়িত্ব পেয়ে মামলাটির তদন্ত করি। মামলার বাদী আলমগীর হোসেনের স্ত্রীকে বেআইনিভাবে আটকে রেখে ২ লাখ টাকা চাঁদা আদায় করে বলে অভিযোগ করেন। তদন্ত শেষে অভিযোগের সত্যতা পেয়ে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দিই।

মামলার বাদী আলমগীর হোসেন জানান, পিবিআই তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার পর বৃহস্পতিবার আদালত মামলাটির শুনানির দিন ধার্য করে। শুনানি শেষে আদালত ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান মাস্টার ও ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আব্দুস সাত্তারের জামিন নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠান।

ওই চেয়ারম্যনের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম দুর্নীতির কথা জানিয়েছে স্থানীয়রা। সম্প্রতি ওই চেয়ারম্যানের অনিয়মের প্রতিবাদ করায় একই ইউনিয়ন ইউপি সচিব ইমাম হোসেনকে মারধরের ঘটনাও ঘটে। যে ঘটনায় এলাকায় বেশ তোলপাড় সৃষ্টি হয়েছিল।

শরীফুল ইসলাম/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।