মৌলভীবাজারে শিশুসহ ৬ রোহিঙ্গা আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ২৫ জানুয়ারি ২০২৪

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা থেকে দুই শিশুসহ ছয় রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) রাত ১১টার দিকে উপজেলার মুন্সীবাজার এলাকা থেকে তাদেরকে আটক করেন স্থানীয়রা। মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান নাহিদ আহমেদ তরফদার বিষয়টি নিশ্চিত করেন।

আটকরা হলেন মোহাম্মদ শাহা (১৯), নুর ফাতেমা (১৭), আখলিমা (৭), জুনায়েদ (২৩), তহুরা (২৪), উমায়ের (৪)। তারা সকলেই কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের ৫ নম্বর ক্যাম্পের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার রাতে মুন্সীবাজারে দুই পুরুষ, দুই নারী ও দুই শিশুসহ ৬ জনকে একসঙ্গে দেখে স্থানীয়দের সন্দেহ হয়। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে তাদের কথাবার্তায় রোহিঙ্গা মনে হলে আটক করে স্থানীয় চেয়ারম্যানকে জানানো হয়। পরে চেয়ারম্যানের জিজ্ঞাসাবাদে তারা তাদের রোহিঙ্গা আইডি কার্ড দেখায়। পরে তাদেরকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটকরা জানান, তারা সিলেটে মাজারে এসেছিলেন। বাংলা ভাষা ঠিকমতো বুঝতে না পারায় বিস্তারিত কিছু বলতে পারছেন না। তারা কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের ৫ নম্বর ক্যাম্পে থেকে এসেছেন।

মৌলভীবাজারে শিশুসহ ৬ রোহিঙ্গা আটক

মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান নাহিদ আহমেদ তরফদার বলেন, শিশুসহ ৬ রোহিঙ্গা আটক করে স্থানীয়রা আমাকে খবর দেয়। আমি কমলগঞ্জ পুলিশ ও ইউএনওকে অবগত করি। একজন রোহিঙ্গা নারী সাত মাসের অন্তঃসত্ত্বা। তাদের কাছে রোহিঙ্গা আইডি কার্ড পাওয়া গেছে।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল আলম জানান, ‘স্থানীয়রা রোহিঙ্গাদের আটক করে আমাদের অবগত করলে তাদেরকে থানায় নিয়ে আসা হয়েছে। তাদের রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর প্রস্তুতি চলছে।’

এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।