প্রচণ্ড শীতে নিকলীর ৬০ প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ১১:১২ এএম, ২৪ জানুয়ারি ২০২৪

কিশোরগঞ্জের নিকলীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। তীব্র শীতের কারণে উপজেলার ৬০টি সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে জেলা প্রাথমিক শিক্ষা অফিস।

বুধবার (২৪ জানুয়ারি) সকাল ৯টার দিকে নিকলী আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আক্তার ফারুক আবহাওয়ার এই তথ্য নিশ্চিত করেন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মজিব আলম প্রাথমিক বিদ্যালয় বন্ধের তথ্য নিশ্চিত করে জানান, আগামীকাল পর্যন্ত নিকলী উপজেলার ৬০টি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকবে।

নিকলী আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৯টার আগে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। গতকাল মঙ্গলবার সকালে নিকলীতে এ যাবৎকালের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সকালে তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, এ মাসজুড়েই শীত থাকবে। শীতের অনুভূতি কমবে না।

আবহাওয়া কর্মকর্তারা জানান, গত কয়েকদিন ধরে প্রতিদিনই কিশোরগঞ্জে তাপমাত্রা কমছে আবার বাড়ছে। ঘন কুয়াশার সঙ্গে মৃদু শৈত্যপ্রবাহ থাকায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান কমে যাওয়ায় তীব্র শীত অনুভূত হচ্ছে। হাওরে চাষিদের কৃষিকাজ করতেও কষ্ট হচ্ছে।

এসকে রাসেল/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।