পাটুরিয়ায় ফেরিডুবি

উদ্ধারের সময় এক্সেল ভেঙে ফের নদীতে পড়লো ট্রাক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০২:২২ পিএম, ২২ জানুয়ারি ২০২৪

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ডুবে যাওয়া রজনীগন্ধা ফেরিটি ৫ দিনেও উদ্ধার হয়নি। খোঁজ মেলেনি ফেরির ইঞ্জিনচালক হুমায়ুন কবিরেরও। সোমবার (২২ জানুয়ারি) সকাল থেকে ষষ্ঠ দিনের মতো উদ্ধার কাজ শুরু হয়।

এদিন সকালে দুর্ঘটনাস্থলে আরও একটি ট্রাক শনাক্ত করে ডুবুরি দল। উদ্ধারকারী জাহাজ হামজাকে দিয়ে ট্রাকটি টেনে তোলা হয়। কিন্তু ২ নম্বর ফেরিঘাট পল্টুনে তোলার সময় এক্সেল ভেঙে ট্রাকটি ফের নদীতে পড়ে যায়। হামজার ক্রেনের হুকের সঙ্গে ঝুলতে থাকে ট্রাকের দুটি চাকা। ডুবে যাওয়া ট্রাকটি পুনরায় উদ্ধারে কাজ করছে ডুবুরিরা।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিস বিভাগের উপসহকারী পরিচালক আব্দুল হামিদ মিয়া জানান, উদ্ধার কাজে ফায়ার সার্ভিস, বিআইডব্লিউটিএ ও নৌবাহিনীর ডুবুরিরা অংশ নিয়েছেন। ডুবুরিরা দুই ভাগে ভাগ হয়ে কাজ করছেন। এক দল উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ের সঙ্গে কাজ করছে। প্রত্যয় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে কাজ করছে। আরেকটি দল ডুবে থাকা ট্রাক উদ্ধারে অংশ নিয়েছে। তীব্র শীত ও নদীতে স্রোত থাকায় উদ্ধার কাজ কিছুটা ব্যাহত হচ্ছে।

২৬ ও ২৭ জানুয়ারি বিএনপি যে কালো পতাকা মিছিলের ঘোষণা দিয়েছে তাতে হামলার হুমকি এসেছে বলে দাবি করছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান

বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে আটটার দিকে পাটুরিয়া পাঁচ নম্বর ফেরিঘাটের অদূরে ৯টি ট্রাক নিয়ে রজনীগন্ধা নামের ইউটিলিটি ফেরিডুবির ঘটনা ঘটে। ফেরিতে কোনো যাত্রীবাহী বাস ছিল না। দুর্ঘটনার পর স্থানীয়রা ফায়ার সার্ভিস কর্মীদের সহায়তায় ২০ জনকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। নিখোঁজ হন রজনীগন্ধা ফেরির সেকেন্ড অফিসার হুমায়ুন কবির।

বি.এম খোরশেদ/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।