র‌্যাব পরিচয়ে ছিনতাই, পুলিশের ধাওয়ায় গাড়ি ফেলে পালালো অভিযুক্তরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ১০:৪৭ পিএম, ২১ জানুয়ারি ২০২৪

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় লোকাল বাস থেকে নামিয়ে র‌্যাব পরিচয়ে আতিকুল ইসলাম শামীম (৩০) নামের এক ব্যক্তির কাছ থেকে ১০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছিনতাই কাজে ব্যবহার করা মাইক্রোবাস জব্দ করেছে পুলিশ।

রোববার (২১ জানুয়ারি) দুপুরে উপজেলার পুখুরিয়া বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী আতিকুল ইসলাম শামীম পার্শ্ববর্তী মুকসুদপুর উপজেলার বগাইল গ্রামের কবির শেখের ছেলে। ভাঙ্গার পুখুরিয়া বাজারে এজেন্ট ব্যাংকিংয়ের ব্যবসা রয়েছে তার।

পুলিশ জানায়, রোববার দুপুরে ইসলামী ব্যাংকের ভাঙ্গা শাখা থেকে ১০ লাখ ৮ হাজার ৫০০ টাকা উত্তোলন করে লোকাল বাসে চড়ে পুখুরিয়া যাচ্ছিলেন আতিকুল ইসলাম। পুখুরিয়ার কাছাকাছি এলাকায় পৌঁছালে একটি মাইক্রোবাসে চারজনের দল নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে বাসের গতিরোধ করে। এরপর বাসযাত্রীদের মধ্য থেকে আতিকুলকে টাকার ব্যাগসহ নামিয়ে তাদের মাইক্রোবাসে (ঢাকা মেট্রো- চ- ৫২- ৬৪৯৭) উঠিয়ে নেয়। পরে তারা আতিকুলকে বেদম মারপিট করে তার টাকা ছিনিয়ে নিয়ে ঢাকা-ভাঙ্গা-খুলনা মহাসড়কের ঝাটুরদিয়া নামক স্থানে তাকে আহত অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায়।

খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ভুয়া র‌্যাব ও মাইক্রোবাসের সন্ধানে নামে। রোববার সন্ধ্যায় পদ্মা সেতুর দক্ষিণে ক্যান্টনমেন্ট সংলগ্ন এলাকায় মাইক্রোবাসটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এ সময় র‌্যাব পরিচয় দেওয়া ব্যক্তিরা মাইক্রোবাস ফেলে পালিয়ে যান। পরে দুমড়ে মুচড়ে যাওয়া মাইক্রোবাস ও মাইক্রোবাসে থাকা ১০ হাজার টাকা জব্দ করে পুলিশ।

আহত আতিকুলকে উদ্ধার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশিদ জাগো নিউজকে বলেন, আতিকুল ইসলাম পুখুরিয়া বাজারে একটি এজেন্ট ব্যাংকিং পরিচালনা করেন। ছিনতাইয়ের খবর পেয়ে ভুয়া র‌্যাবের পিছু নেওয়ার এক পর্যায়ে পদ্মা সেতুর দক্ষিণে ক্যান্টনমেন্ট সংলগ্ন এলাকায় ওদের মাইক্রোবাসটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে মাইক্রোবাস ক্ষতিগ্রস্ত হলেও অভিযুক্তরা পালিয়ে গেছেন। তাদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান ওসি।

এন কে বি নয়ন/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।