বগুড়ায় মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ২ ফার্মেসিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৭:০০ পিএম, ১৮ জানুয়ারি ২০২৪

বগুড়ার শিবগঞ্জে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণসহ বিভিন্ন অপরাধে দুটি ফার্মেসিকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে উপজেলার মোকামতলা বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ, ফার্মাসিস্টের সনদ ও ড্রাগ লাইসেন্স না থাকায় মোকামতলা বাজারস্থ মায়ের দোয়া ফার্মেসির মোস্তাফিজার রহমানকে ১০ হাজার টাকা ও মেসার্স বাদল ফার্মেসির মালিক বাদল কুমারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে তাহমিনা আক্তার জাগো নিউজকে জানান, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও বিক্রি দণ্ডনীয় অপরাধ। এসব ওষুধ সেবনে স্বাস্থ্য ঝুঁকিতে পড়বে মানুষ। এছাড়া ফার্মেসি পরিচালনা করতে হলে সনদ ও ড্রাগ লাইসেন্স থাকা বাধ্যতামূলক। এসব না থাকায় দুটি ফার্মেসিকে বিশ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। উপজেলার বিভিন্ন এলাকায় এধরনের অভিযান অব্যাহত থাকবে।

এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।