হঠাৎ ছেলে হয়ে গেলেন কলেজ পড়ুয়া মেয়ে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০২:৩৬ পিএম, ১৮ জানুয়ারি ২০২৪

সিরাজগঞ্জের তাড়াশে কলেজ পড়ুয়া তমা সরকার (১৭) নামে এক তরুণী হঠাৎ ছেলেতে রূপান্তরিত হয়েছেন। এমন চাঞ্চল্যকর ঘটনা ছড়িয়ে পড়ায় তাকে এক পলক দেখতে বাড়িতে ভিড় করছেন উৎসুক জনতা।

তমা সরকার ওই উপজেলার বারুহাঁস ইউনিয়নের চৌয়াড়িয়া দক্ষিণ পাড়া গ্রামের শ্রী সুধান্ন সরকারের মেয়ে এবং রাজশাহীর আলহাজ্ব সুজাউদ্দৌলা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই তরুণী সমাজের আর বাকি দশজন মেয়ের মতোই স্বাভাবিক ছিলেন। কিন্তু হঠাৎ করেই তার মেয়ে থেকে ছেলে হয়ে যাওয়ার খবরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে সরেজমিনে গেলে তমার বাবা শ্রী সুধান্ন সরকার জাগো নিউজকে বলেন, গ্রামের স্কুল থেকে ২০২৩ সালে এসএসসি পাস করে তমা। এরপর উচ্চ শিক্ষার আশায় রাজশাহীর আলহাজ্ব সুজাউদ্দৌলা ডিগ্রি কলেজে মেয়েকে ভর্তি করি৷ অনেক কষ্ট করে মেয়েকে ওই কলেজের ছাত্রীবাসে রেখে পড়াশোনা করাচ্ছিলাম। হঠাৎ কদিন আগে তমার বান্ধবীরা ফোন করে জানায় তমা পুরুষে রূপান্তরিত হয়েছে। কথাটি শুনে প্রথমে স্তব্ধ হয়ে গিয়েছিলাম। পরে আত্মীয় স্বজনের সঙ্গে পরামর্শ করে রাজশাহীর হরমন বিশেষজ্ঞ ডা. কামরুজ্জামানকে দেখালে তিনি পুরুষ হওয়ার এ বিষয়টি স্বাভাবিক বলে জানান। এরপর রাজশাহী থেকে তমাকে বাড়িতে নিয়ে এসেছি।

jagonews24

তমার মা শিখা রানী জাগো নিউজকে বলেন, তমার আচার-আচরণ, চলাফেরাও ছেলেদের মতো হয়ে গেছে। শুধু তাই নয়, আমার মেয়ের শারীরিক গঠন পরিবর্তন হয়ে একদম ছেলেতে রূপান্তরিত হয়েছে। তবে হিন্দু ধর্মের কিছু রীতিনীতি থাকায় তমার নাম এখনও পরিবর্তন করা হয়নি। ঠাকুরের সঙ্গে কথা বলে অল্প দিনের মধ্যেই নতুন নাম রাখা হবে।

পুরুষে রূপান্তর হওয়া তমা সরকার জাগো নিউজকে বলেন, এসএসসি পরীক্ষার ১০ থেকে ১৫ দিন আগে থেকেই আমার শারীরিক পরিবর্তন হওয়া শুরু করে। তবে আমি তখন ঠিক বুঝতে পারিনি। কিন্তু রাজশাহীতে ভর্তি হওয়ার পর আস্তে আস্তে বুঝতে পারি। তবুও লজ্জা ও ভয়ে বিষয়টি নিজের মধ্যেই চাপা রেখেছিলাম। পরে আমার সহপাঠীদের বললে তারা আমার পরিবারকে বিষয়টি জানায়। এরপর বাবা চিকিৎসকের কাছে নিয়ে গেলে তিনি বিভিন্ন পরীক্ষা করে একই কথা বলেন। আমি পুরুষ হিসেবে একদম সুস্থ রয়েছি।

বারুহাঁস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ময়নুল হক জাগো নিউজকে বলেন, মেয়ে ছেলে হয়ে গেছে এমন খবর শুনে আজ (বৃহস্পতিবার) ওই বাড়িতে গিয়েছিলাম। অনেকেই ওই ছেলের সঙ্গে ছবি উঠছে, আমিও একটা ছবি তুলেছি।

এ প্রসঙ্গে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ফরিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, ১৪ থেকে ২০ বছরের মেয়েদের শরীরে অতিরিক্ত পরিমাণ পুরুষ হরমোন থাকায় এমনটি হয়ে থাকে। বিষয়টি চাঞ্চল্যকর হলেও অস্বাভাবিক কিছু না।


এম এ মালেক/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।