ঘন কুয়াশায় বিলম্বের কবলে দূরপাল্লার যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ১১:১৬ এএম, ১৬ জানুয়ারি ২০২৪

অডিও শুনুন

উত্তরের জেলা পঞ্চগড়ে শৈত্যপ্রবাহ নেই। দিন ও রাতের তাপমাত্রাও কিছুটা বেড়েছে। কিন্তু ঘন কুয়াশা আর মেঘলা আকাশের কারণে কনকনে শীতে দুর্ভোগ বেড়েছে পথচারীসহ দুস্থদের। মঙ্গলবার (১৬ জানুয়ারি) বেলা ১১টার পরও সূর্যের দেখা মেলেনি। হেডলাইট জ্বালিয়ে সড়ক মহাসড়কে যানবাহন চলাচল করতে দেখা গেছে।

ঘন কুয়াশায় পঞ্চগড় রেল স্টেশন থেকে নির্দিষ্ট সময়ে ট্রেন ছেড়ে গেলেও গন্তব্যে পৌঁছাতে অতিরিক্ত দুই থেকে তিন ঘণ্টা পর্যন্ত সময় বেশি লাগছে। একই অবস্থা দূরপাল্লার যানবাহনেও। সকাল ৭টার মধ্যে যেসব যাত্রীবাহী বাস পঞ্চগড়ে পৌঁছানোর কথা সেগুলো সকাল ৯টার মধ্যেও পৌঁছাতে পারেনি। ঘনকুয়াশার কারণে বেশি সাবধানে এবং ধীরে গাড়ি চালানোর জন্য সময় বেশি লাগছে বলে জানান চালকরা।

ঢাকা থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের যাত্রী আব্দুল আওয়াল বলেন, আমাদের গাড়ি সকাল ৭টার মধ্যে পঞ্চগড়ে পৌঁছানোর কথা। কিন্তু ঘন কুয়াশার কারণে গাড়ি ধীরে চালানোর জন্য প্রায় আড়াই ঘণ্টা সময় বেশি লেগেছে।

ঘন কুয়াশায় বিলম্বের কবলে দূরপাল্লার যান

মঙ্গলবার সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন ১০ দশমিক ৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। সোমবার তাপমাত্রা ছিল ১০ দশমিক ২ ডিগ্রি। দিনের তাপমাত্রা ১৬ থেকে বেড়ে রেকর্ড করা হয় ২৪ ডিগ্রি।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, মঙ্গলবার সকাল ৯টায় সর্বনিম্ন ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ২ ডিগ্রি। তবে দুপুরের দিকে কিছু সময়ের জন্য সূর্যের আলো দেখা গেলেও উত্তাপ ছিল না। সোমবারও দিনের তাপমাত্রা রেকর্ড করা হয় ২৪ ডিগ্রি।

সফিকুল আলম/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।