নলছিটিতে ৫ হাজার মিটার জাল পুড়িয়ে ধ্বংস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৭:১৪ পিএম, ১৩ জানুয়ারি ২০২৪

ঝালকাঠির নলছিটিতে উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের বিশেষ কম্বিং অপারেশনে চার লাখ টাকা মূল্যের প্রায় পাঁচ হাজার মিটার বিভিন্ন ধরনের অবৈধ জাল জব্দ করা হয়েছে। পরে উপজেলা চত্বরে জনসম্মুখে এসব জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

শনিবার (১৩ জানুয়ারি) ভোর ৬টায় সুগন্ধা নদী সংলগ্ন বিভিন্ন খালে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় জাল জব্দ করলেও এর সঙ্গে সংশ্লিষ্ট কাউকে আটক করা যায়নি।

জব্দকৃত জালের মধ্যে রয়েছে পাঁচটি বেহুন্দি জাল, চার হাজার মিটার চড়গড়া জাল ও এক হাজার মিটার কারেন্ট জাল রয়েছে। এসব জালের আনুমানিক বাজারমূল্য প্রায় চার লাখ টাকা হবে বলে জানিয়েছে উপজেলা মৎস্য দপ্তর।

উপজেলা মৎস্য কর্মকর্তা রমনি কুমার মিস্ত্রি জাগো নিউজকে জানান, ইলিশ সম্পদের উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় মৎস্য সম্পদ ধ্বংসকারী অবৈধ জালের ব্যবহার বন্ধে এ বিশেষ কম্বিং অপারেশন পরিচালনা করা হয়েছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

আতিকুর রহমান/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।