কনকনে ঠান্ডায় কাঁপছে পঞ্চগড়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ১২:৪১ পিএম, ১১ জানুয়ারি ২০২৪

পঞ্চগড়ে তিনদিন ধরে মেঘলা আকাশ ও কুয়াশার কারণে ঠিকমতো সূর্যের দেখা মেলেনি। সঙ্গে উত্তরের হিমশীতল বাতাসে বেড়েছে শীত। দেখা দিয়েছে জনদূর্ভোগ। রাতের তাপমাত্রা কিছুটা বাড়লেও দিনের তাপমাত্রা কমে যাওয়ায় জেলার সর্বত্র কনকনে শীত অনুভূত হচ্ছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন ১২ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি। দিনের তাপমাত্রাও রেকর্ড করা হয় ১৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে মঙ্গলবার থেকে রাতে ঘনকুয়াশা আর দিনে মেঘাচ্ছন্ন আকাশে ঠিকমতো সূর্যের দেখা মিলছে না। বৃহস্পতিবারও দুপুর ১১টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। শিরশির বাতাসে দুর্ভোগ বেড়েছে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষের। আয় কমে গেছে ইজিবাইক আর অটোরিকশা চালকদের।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, তিনদিন ধরে কুয়াশা আর মেঘাচ্ছন্ন আকাশের কারণে ঠিকমতো সূর্যের দেখা মেলেনি। বৃহস্পতিবার সকাল ৯টায় সর্বনিম্ন ১২ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি। দিনের তাপমাত্রা ১৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। তেঁতুলিয়াসহ আশপাশের এলাকায় দিনভর কুয়াশা আর বাতাসে কনকনে শীত অনুভূত হচ্ছে।

সফিকুল আলম/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।