বাঁধ রক্ষাকারী চরের গাছ কাটছেন এলাকাবাসী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ১১:৪৫ এএম, ১১ জানুয়ারি ২০২৪

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নে ৯নং সোরা গ্রামের চাঁদনীমুখা বাজার সংলগ্ন বাঁধ রক্ষাকারী চরের গাছ কেটে নিচ্ছেন এলাকাবাসী। তবে তাৎক্ষণিক খবর পেয়ে গাছ কাটা বন্ধ করেছেন শ্যামনগরের সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে তিনি সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে গাছ কাটা বন্ধের নির্দেশ দেন। এর আগে সকাল থেকে ৯নং সোরা ও চাঁদনীমুখা গ্রামের মানুষ চাঁদনীমুখা বাজার সংলগ্ন বাঁধ রক্ষাকারী চরের গাছ কাটতে থাকেন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, নদীর চরের আনুমানিক দুই থেকে তিনশো ছোট-বড় গাছ কেটে ফেলে রাখা হয়েছে। এছাড়া কিছু গাছ কেটে অনেকেই বাড়ি নিয়ে গেছেন।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মঞ্জুর হোসেন বলেন, এলাকাবাসী নদীর চরের গাছ কাটছে, এমন খবর পেয়ে সেখানে গিয়ে তাদের গাছ কাটতে নিষেধ করি। একইসঙ্গে প্রশাসনকে খবর দিই।

এ ব্যাপারে গাবুরা ইউনিয়নের বিট অফিসার আরিফ হোসেন জানান, থানার নির্দেশে বেলা ১১টায় ঘটনাস্থলে গিয়ে গাছ কাটা বন্ধ করা হয়।

শ্যামনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান জাগো নিউজকে বলেন, স্থানীয় কয়েকজন ব্যক্তির কাছ থেকে খবর পেয়ে আমি গাবুরায় গিয়ে গাছ কাটা বন্ধ করি। গাছগুলো স্থানীয় ইউপি সদস্যের হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আহসানুর রহমান রাজীব/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।