কলমাকান্দায় সাড়ে ৮ হাজার কেজি ভারতীয় চিনি জব্দ, আটক ২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ১১:০১ পিএম, ০৯ জানুয়ারি ২০২৪

নেত্রকোনার কলমাকান্দায় শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে চোরাই পথে আনা ৮ হাজার ৫০০ কেজি (১৭০ বস্তা) ভারতীয় চিনি জব্দ করেছে পুলিশ। এ সময় চোরাকারবারির সঙ্গে জড়িত দুইজনকে আটক করা হয়। এছাড়াও চোরাচালানের কাজে ব্যবহৃত পিকআপ ও একটি লরি জব্দ করে পুলিশ।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে আটকদের জেলা আদালতে সোপর্দ করেছে পুলিশ। এরআগে এদিন ভোরে উপজেলার নাজিরপুর ইউনিয়নের ভবানীপুর তিন রাস্তার মোড় এলাকা থেকে এসব চিনি জব্দসহ দুইজনকে আটক করা হয়।

আটকদের একজন কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের কুট্টাকান্দা গ্রামের মৃত রওশন আলীর ছেলে মো. মোস্তফা মিয়া (৩৭)। অন্যজন লেংগুরা ইউনিয়নের কেবলপুর গ্রামের মানিক মিয়ার ছেলে মো. রায়হান মিয়া (২৯)।

পুলিশ জানায়, ভারত থেকে অবৈধভাবে চোরাইপথে আনা চিনি পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোরে অভিযান চালানো হয়। এসময় একটি পিকআপে ৭০ বস্তা (প্রতি বস্তা ৫০ কেজি) ও একটি লরিতে ১০০ বস্তাসহ মোট ১৭০ বস্তা চিনি জব্দ করা হয়। একই সঙ্গে দুজনকে আটক করা হয়। জব্দ করা চিনির বাজারমূল্য আট লাখ ৫০ হাজার টাকা।

এ বিষয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক বলেন, ‘শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে অবৈধপথে চিনি আনা হয়। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে তিনজনের নাম উল্লেখসহ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আটক দুজনকে জেলা আদালতে সোপর্দ করা হয়েছে। আরেক আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এইচ এম কামাল/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।