বিএনপি ছেড়ে নৌকায় ওঠা শাহজাহান ওমর জয়ী

মো. আতিকুর রহমান মো. আতিকুর রহমান ঝালকাঠি
প্রকাশিত: ১২:৪৯ এএম, ০৮ জানুয়ারি ২০২৪

ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী শাহজাহান ওমর বেসরকারিভাবে জয়ী হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৯৫ হাজার ৪৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকের পার্টির আবু বকর সিদ্দিক গোলাপ ফুল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬২৪ ভোট।

রোববার (৭ জানুয়ারি) জেলা প্রশাসক কার্যালয়ের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কক্ষ থেকে সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আ. সালেক এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়াও অন্য প্রার্থীদের মধ্যে ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার আবুল কাশেম ফখরুল ইসলাম ৩৭০ ভোট, এম মনিরুজ্জামান মনির ঈগল প্রতীকে ৬২৫ ভোট, বাংলাদেশ কংগ্রেস পার্টি মজিবুর রহমান ডাব প্রতীকে ১৪২ ভোট, তৃণমূল বিএনপির সোনালী আঁশ প্রতীকে জসিম উদ্দিন তালুকদার ২৮২ ভোট, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে এজাজুল হক এজাজ ১২৭২ ভোট ও সাংস্কৃতিক মুক্তিজোটের মামুন সিকদার ছড়ি প্রতীকে ৯৭ ভোট পেয়েছেন।

এ আসনে মোট ভোট দিয়েছেন এক লাখ ১৩ হাজার ১৫ জন। এরমধ্যে বৈধ ভোট ৯৯ হাজার ৮৯০টি এবং বাতিল হয়েছে এক হাজার ৪২৫টি ভোট।

দ্বাদশ সংসদ নির্বাচনের আগে হঠাৎ করেই আওয়ামী লীগে যোগ দেন শাহজাহান ওমর। তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। ঝালকাঠি-১ আসনে শুরুতে বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুন নৌকার মনোনয়ন পেলেও পরে দলের প্রার্থী হিসেবে শাহজাহান ওমরকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।

মো. আতিকুর রহমান/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।