যশোর-৪

বিপুল ভোটে বিজয়ের পথে নৌকার প্রার্থী এনামুল হক বাবুল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ০৭ জানুয়ারি ২০২৪

যশোর-৪ (অভয়নগর বাঘারপাড়া ও বসুন্দিয়া) আসনে বিপুল ভোটে বিজয়ের পথে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী এনামুল হক বাবুল। ৪৫ কেন্দ্রের ফলাফলে নৌকার প্রার্থী বাবুল ৬২ হাজার ২৯৩ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট জহুরুল হক জহির পেয়েছেন ৩ হাজার ৪৪ ভোট। অভয়নগর উপজেলা পরিষদের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে রোববার সকাল থেকে অভয়নগর, বাঘারপাড়া ও বসুন্দিয়ায় ব্যাপক ভোটার উপস্থিতি দেখা গেছে। দল বেঁধে ভোটারদের কেন্দ্রে আসতে দেখা গেছে। তরুণ ভোটারদের মধ্যে ভোট দেওয়ার বিষয়ে ব্যাপক উচ্ছ্বাস দেখা গেছে। ভোটকেন্দ্রের আশপাশ এলাকা উৎসবে পরিণত হয়। শীত উপেক্ষা করে সকাল থেকে পছন্দের প্রার্থীকে ভোট দিতে দীর্ঘ লাইন দেখা গেছে। কোথাও কোথাও ঘণ্টাখানেক লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়ার সুযোগ মিলছে।

যশোর-৪ আসনে প্রায় প্রতিটি ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ভোটাররা জানান, অনেকদিন পর এত সুন্দর পরিবেশে ভোট দিতে পেরে তারা খুবই আনন্দিত।

সকাল ৯টার দিকে নওয়াপাড়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড শরখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন যশোর-৪ আসনে নৌকার মাঝি এনামুল হক বাবুল।

ভোটকেন্দ্র থেকে বেরিয়ে এনামুল হক বাবুল বলেন, ভোটের প্রচারের সময় যেভাবে মানুষের ভালোবাসা, দোয়া ও আশীর্বাদ পেয়েছি; তাতে আমি শতভাগ আশাবাদী এ আসনে নৌকা জয়ী হবে। অত্যন্ত সুন্দর, সুশৃঙ্খল ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। ভোটারদের রায় মাথা পেতে নেব।

যশোর-৪ আসনে এনামুল হক বাবুল নৌকার প্রার্থী হলেও বর্তমান সংসদ সদস্য রণজিত কুমার রায় স্বতন্ত্র দাঁড়িয়েছেন। ঋণখেলাপির অভিযোগ ওঠায় নির্বাচন কমিশনে যাচাই বাছাইকালে এই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এনামুল হক বাবুলের মনোনয়নপত্র বাতিল হওয়ায় তিনি লড়াইয়েরও প্রস্তুতি নিয়েছিলেন। কিন্তু সর্বশেষ ২ জানুয়ারি আপিল শুনানিতে এনামুল হক বাবুলের প্রার্থিতা বহাল রাখেন আপিল বিভাগ।

এরপরই এই আসনে নৌকার পালে জোর হাওয়া লাগে। আর নৌকার প্রার্থীর বিরুদ্ধে আদালতে একের পর এক অভিযোগ এনেও শেষ পর্যন্ত হেরে গিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত বর্তমান এমপি ঈগল প্রতীক নিয়ে মাঠে নামা রণজিত কুমার রায়। ফলে নৌকা প্রতীকের পথের কাঁটা দলীয় স্বতন্ত্র প্রার্থীর বাধা দূর হয়। পরে রণজিত রায় নৌকার পক্ষে মাঠেও নামেন।

এই আসনে অন্য প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির (লাঙ্গল) জহুরুল হক, বিএনএমের সুকৃতি কুমার মন্ডল (নোঙর), তৃণমূল বিএনপির এম সাব্বির আহমেদ (সোনালী আঁশ) এবং ইসলামী ঐক্যজোটের প্রার্থী ইউনুছ আলী (মিনার)।

মিলন রহমান/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।