১০ বছরের ছেলেকে দিয়ে ভোট দেওয়ালেন আওয়ামী লীগ নেতা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নীলফামারী
প্রকাশিত: ০৭:০৫ পিএম, ০৭ জানুয়ারি ২০২৪

নীলফামারী-৪ আসনের একটি কেন্দ্রে ১০ বছর বয়সী এক শিশুর ভোট দেওয়ার ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে।

রোববার (৭ জানুয়ারি) কিশোরগঞ্জ উপজেলার রাজিব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে, শিশুটি কিশোরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রাশেদুর রহমান রাশেদের ছেলে। দুপুরের পর নিজের ফেসবুক আইডিতে ছেলের ভোট দেওয়ার ছবি পোস্ট করেন রাশেদ। এরপর থেকেই ছবিগুলো নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা।

ফেসবুকে ছড়িয়ে পড়া ছবিগুলোতে দেখা যায়, ভোটকক্ষে ব্যালট পেপারে প্রকাশ্যে সিল মারছে রাশেদুর রহমান রাশেদের শিশুসন্তান। পরে তাকে সেই ব্যালট পেপার বক্সে রাখতে দেখা যায়।

এ বিষয়ে রাশেদুর রহমান রাশেদ বলেন, ‘ভোট দিতে যাওয়ার সময় ছেলে বায়না করায় তাকে নিয়ে গেছি। সেখানে যাওয়ার পর তার হাত দিয়েই আমার ভোটটা দেওয়াইছি। আর আমি তার ভোট দেওয়ার ছবি তুলেছি। তবে ছবিগুলো ফেসবুকে দেওয়ার পর আলোচনা-সমালোচনা শুরু হওয়ায় তা ডিলিট করে দিয়েছি।’

জানতে চাইলে কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা জোতিকৃষ্ণ রায় জাগো নিউজকে বলেন, ‘ঘটনার সময় আমি সেখানে ছিলাম। পরে আমি যেটা শুনেছি উনি উনার ছেলেকে নিয়ে এসেছিলেন। এরপর উনার ভোটটা ছেলের হাত দিয়ে দিয়েছেন। এটা আবার কীভাবে যেন ফেসবুকে ছড়িয়ে গেছে।’

নীলফামারী জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ জাগো নিউজকে বলেন, বিষয়টির সত্যতা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।