নির্বাচন নিয়ে ফেসবুকে পোস্ট, যশোরে ছাত্রলীগ নেতা আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৯:০৫ এএম, ০৫ জানুয়ারি ২০২৪
ফাইল ছবি

যশোরের মণিরামপুরের মুরোগাছা বাজার থেকে ডিবি পরিচয়ে হেলাল হোসেন নামে এক ছাত্রলীগ নেতাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। তিনি রোহিতা ইউনিয়ন ছাত্রলীগের সদস্য। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যা ৭টার সময় এ ঘটনা ঘটে।

মুরোগাছা ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রাজু হোসেন জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে যশোর-৫ (মণিরামপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলীর পক্ষে ঈগল মার্কার প্রচার মিছিল শেষে বাজারে একটি চায়ের দোকানে হেলালসহ আরও কয়েকজন বসেছিলেন। এ সময় মোটরসাইকেলে দুইজন ব্যক্তি এসে ডিবি পরিচয় দিয়ে হেলালকে তুলে নিয়ে যান।

তিনি আরও জানান, কী কারণে তাকে নিয়ে যাওয়া হচ্ছে এমন প্রশ্নের কোনো উত্তর না দিয়ে দ্রুত গতিতে তারা চলে যান।

নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করায় হেলালকে পুলিশ ধরে নিয়ে গেছে এমন অভিযোগ এনে রোহিতা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ইসলাম আলী বলেন, নৌকার বিপক্ষে কাজ করলে ফলাফল ভালো হবে না, দীর্ঘদিন ধরে এমন হুমকি দেওয়া হচ্ছে ইউনিয়ন নেতাকর্মীদের।

তিনি আরও বলেন, আমরা আশঙ্কা করছি নৌকার প্রার্থী ও বর্তমান এমপি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকদের ভয়ভীতি দেখানোর জন্য এসব করাচ্ছেন।

এদিকে জেলা ডিবি পুলিশের ওসি রুপণ কুমার সরকার হেলাল হোসেনকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্বাচনকে সামনে রেখে ফেসবুকে তার একটি পোস্টকে কেন্দ্র করে জিজ্ঞাসাবাদের জন্য তাকে ডিবি কার্যলয়ে নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, সম্প্রতি ফেসবুকের একটি পোস্টে হেলাল লিখেছেন ‘মণিরামপুর উপজেলার সকল প্রিজাইডিং অফিসারদের ভোটচুরির প্রশিক্ষণ দেওয়া হয়েছে, বিষয়টি খেয়াল রাখবেন’। এটি সাইবার অপরাধের আওতায় পড়ায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মিলন রহমান/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।