বিজয়ী হওয়ার আশায় শেষ মুহূর্তেও ছুটছেন তৃতীয় লিঙ্গের রানী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০২:৪২ পিএম, ০৪ জানুয়ারি ২০২৪

ভোট সুষ্ঠু হলে লক্ষাধিক ভোটে বিজয়ী হবেন বলে আশা করছেন রংপুর-৩ আসনের প্রার্থী তৃতীয় লিঙ্গের (হিজড়া) আনোয়ারা ইসলাম রানী। বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) দুপুরে রংপুর শহরের প্রেস ক্লাব এলাকায় গণসংযোগকালে গণমাধ্যমকর্মীদের কাছে এমন আশার কথা জানান ঈগল প্রতীকের এই স্বতন্ত্র প্রার্থী।

রানী বলেন, যদি সুষ্ঠু ভোট হয়, যদি আমার সঙ্গে অন্যায় না হয় তাহলে লক্ষাধিক ভোটে বিজয়ী হবো বলে আশা করছি।

ভোটের পরিবেশ নিয়ে আস্থা ও আশঙ্কা দুটোই আছে জানিয়ে রানী বলেন, এটা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। আস্থাও আছে আবার আশঙ্কাও আছে। আমি জনগণের ভোটে এমপি নির্বাচিত হলেও হয়তোবা জিএম কাদেরকে অটোপাসের মাধ্যমে নির্বাচিত করা হবে, এরকম একটা আশঙ্কা আমি করছি। যদিও আমি নিশ্চিত না। ৭ জানুয়ারি ভোট শেষে সন্ধ্যায় বিষয়টি জানা যাবে।

রানী বলেন, শুরু থেকে এখন পর্যন্ত ভোটের পরিবেশ সুষ্ঠু রয়েছে। যদিও আমার ওপর ছোটোখাটো একটা হামলা হয়েছে, পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে এবং প্রশাসন থেকে একবার আমার মিছিলে বাধাও দেওয়া হয়েছে। এছাড়া তেমন কিছু হয়নি।

নির্বাচিত হলে কৃষিভিত্তিক শিল্প কলকারখানা ও কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে রংপুরের কৃষিকে এগিয়ে নিতে চান জানিয়ে রানী বলেন, আমি যেখানেই যাচ্ছি, মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি। মানুষের একটাই কথা, এবার ভোটকেন্দ্রে যাওয়ার কোনো ইচ্ছে ছিল না। কেবল রানী আপাকে ভোট দিতেই কেন্দ্রে যাবো। মানুষের মাঝে একঘেয়েমি এসেছে। তারা এখন পরিবর্তন চাচ্ছে। এবার নির্বাচিত হলে কৃষিভিত্তিক শিল্প কলকারখানা স্থাপন ও কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ রংপুরের উন্নয়নে যে ২১টি প্রস্তাবনা তুলে ধরেছি তা বাস্তবায়নে জোর দেওয়া হবে।

নিজের প্রচারণার বিষয়ে রানী বলেন, আমি যেভাবে মানুষের দ্বারে দ্বারে গিয়েছি সেভাবে কোনো প্রার্থী যায়নি। একজন ইউপি সদস্য প্রার্থীর মতো ছুটেছি। নির্বাচিত হলে জনগণের চাওয়া পাওয়াকে মূল্য দিয়ে কাজ করবো।

জিতু কবীর/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।