বরিশাল-২

স্বতন্ত্র প্রার্থীর ১৬ মোটরসাইকেল ভাঙচুর-অগ্নিসংযোগের অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ১২:২৩ পিএম, ০৩ জানুয়ারি ২০২৪

বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী একে ফাইয়াজুল হক রাজুর নির্বাচনী মিছিলে হামলার অভিযোগ পাওয়া গেছে। এসময় নৌকার সমর্থকরা ১৬টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে। এছাড়া মিছিলকারীদের লক্ষ্য করে পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয় বলে জানা গেছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুর ২টার দিকে বানারীপাড়া উপজেলার বাইশারি ইউনিয়নের সৈয়দ বজলুল হক কলেজ সংলগ্ন ছাপরা মসজিদের সামনে এ ঘটনা ঘটে। তবে আওয়ামী লীগ নেতারা বলছেন এ ঘটনা পরিকল্পিত ও অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

হামলার বিষয়ে বানারীপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মমিন উদ্দিন বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। স্বতন্ত্র প্রার্থী একে ফাইয়াজুল হক ও নৌকা প্রতীকের প্রার্থী রাশেদ খান মেননের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে। স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের চারটি ভাঙচুর এবং ১২টি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী ফাইয়াজুল হক রাজু জাগো নিউজকে বলেন, আমরা মোটরসাইকেলে মিছিল নিয়ে দুপুর পৌনে দুইটার দিকে উপজেলার মরিচবুনিয়া থেকে বানারীপাড়া পৌরশহরের উদ্দেশ্যে রওনা দেই। বাইশারী কলেজের উত্তর পাশে পৌঁছালে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক, সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন সানা ও তার ছোট ভাই উদয়কাঠি ইউপি চেয়ারম্যান রাহাদ আহম্মেদ ননী আগ্নেয়াস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে মিছিলে হামলা করেন। তারা ঈগলের কর্মীদের ওপর গুলি চালায় ও এলোপাতাড়িভাবে মারপিট করেন। এতে আমার অন্তত ৪০ জন কর্মী আহত হয়েছেন। হামলাকারীরা বেশকয়েকটি মোটরসাইকেলে আগুন ও ভাঙচুর করেছে।

স্বতন্ত্র প্রার্থীর ১৬ মোটরসাইকেল ভাঙচুর-অগ্নিসংযোগের অভিযোগ

বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্তরা হালদার বলেন, গুলির কোনো আলামত এখনো পাইনি। তবে ১২টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও চারটি ভাঙচুর অবস্থায় পেয়েছি। এ ঘটনায় ওসিকে দ্রুত মামলা ও জড়িতদের গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে।

অভিযুক্ত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক বলেন, পরিকল্পিতভাবে কিছু পুরাতন মোটরসাইকেল আগে থেকে এনে রেখে, তাতে অগ্নিসংযোগ করেছে স্বতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থীর কর্মী সমর্থকরা। এ ঘটনা সম্পূর্ণ মিথ্যা। চারদিকে নৌকার জোয়ার দেখে আওয়ামী লীগকে দায়ী করার জন্যই এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড করা হয়েছে।

বরিশাল-২ আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করছেন ১৪ দল সমর্থিত প্রার্থী বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন শের-ই বাংলার দৌহিত্র ও সাবেক প্রতিমন্ত্রী একে ফায়জুল হকের ছেলে একে ফাইয়াজুল হক রাজু (ঈগল), সাবেক এমপি মনিরুল ইসলাম (ঢেঁকি), শিল্পী নকুল কুমার বিশ্বাস (গামছা) ও সাহেব আলী রনি (আম)।

শাওন খান/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।