নৌকার স্লোগান দিয়ে ট্রাকের ক্যাম্পে হামলা, আহত ১০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৯:৩৪ এএম, ০৩ জানুয়ারি ২০২৪

নেত্রকোনা-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী মাজহারুল ইসলামের নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করা হয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যার দিকে নেত্রকোনার পূর্বধলায় নৌকার স্লোগান দিতে দিতে ১৫-২০ জন যুবক স্বতন্ত্র প্রার্থী মাজহারুল ইসলামের নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করেন। এ সময় অন্তত ১০ জন আহত হয়েছেন।

নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আহমেদ হোসেনের কর্মীরা এ হামলা করেছেন বলে ভুক্তভোগী স্বতন্ত্র প্রার্থী অভিযোগ করেন।

ট্রাক প্রতীকের প্রার্থী মাজহারুল ইসলাম সোহেল ফকির ঢাকা উত্তর মহানগর কৃষক লীগের সহসভাপতি। নৌকার প্রার্থী আহমেদ হোসেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

হামলার ঘটনার পরপরই মাজহারুল ইসলাম বলেন, মঙ্গলবার সন্ধ্যায় তার কর্মী-সমর্থকরা পুটিকা বাজারে নির্বাচনী ক্যাম্পে বসেছিলেন। এ সময় নৌকার প্রার্থীর কর্মীরা লাঠিসোটা নিয়ে সেখানে হামলা চালান। কার্যালয়ের সামনে থাকা সাতটি মোটরসাইকেল ভাঙচুর ও কর্মী-সমর্থকদের মারধর করা হয়। এ সময় তার কর্মী বোরহান উদ্দিন, তুষার মিয়া, রফিকুল ইসলাম, মো. শাহাবুদ্দিন, শফিকুল ইসলাম ও হক মিয়া আহত হন।

তিনি আরও বলেন, এছাড়া সন্ধ্যায় খলিশাউড় ইউনিয়নের ইছুলিয়া বাজারে আমার আরেকটি নির্বাচনী ক্যাম্পে নৌকার সমর্থকরা হামলা করে চেয়ার ভাঙচুর করেছেন। আমি এ ঘটনায় রাত সাড়ে দশটার দিকে থানায় মামলা দায়ের করেছি।

জানতে চাইলে মাজহারুল ইসলাম বলেন, আমি উচ্চ আদালতে আপিল করে ১৯ ডিসেম্বর প্রার্থিতা ফিরে পাওয়ার পর ট্রাক প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এরপর নির্বাচনী প্রচার-প্রচারণা চালাতে গিয়ে নৌকার প্রার্থীর বাধার শিকার হচ্ছি। আমার কর্মী-সমর্থকদের নানাভাবে ভয়ভীতি, হুমকি-ধমকি, প্রচারে বাধা ও পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে।

এ ব্যাপারে বক্তব্য জানতে নৌকার প্রার্থী আহমেদ হোসেনের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. খবিরুল আহসান বলেন, স্বতন্ত্র প্রার্থীর কাছ থেকে মুঠোফোনে বিষয়টি শোনার সঙ্গে সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজনীন সুলতানাকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে খবর পেয়ে নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. হারুন অর রশিদ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শিবলী সাদিক বলেন, এ ঘটনায় স্বতন্ত্র প্রার্থী মাজহারুল ইসলাম সোহেল লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এইচ এম কামাল/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।