‘৭ তারিখ পর্যন্ত আমি স্বতন্ত্র প্রার্থীর, পরে আবার আ’লীগ সভাপতি’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৮:৪৮ এএম, ০৩ জানুয়ারি ২০২৪

নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোট করায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. এ বি এম জাফর উল্যাহকে দল থেকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকার প্রার্থী সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন।

মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যায় বেগমগঞ্জের বিসিক শিল্পনগরীর নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান এমপি কিরন।

তিনি বলেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ডা. এ বি এম জাফর উল্যাহ সোমবার (১ জানুয়ারি) বিকেলে বেগমগঞ্জের কাদিরপুরে স্বতন্ত্র প্রার্থীর এক উঠান বৈঠকে নৌকার সমর্থকদেরকে ভোটের দিন পিষে (ছেঁচি) দেওয়ার হুমকি দিয়েছেন। এ সংক্রান্ত একটি ভিডিও ভাইরাল হয়েছে। বিষয়টি জেলা রিটার্নিং কর্মকর্তা এবং নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ডা. এ বি এম জাফর উল্যাহ জাগো নিউজকে বলেন, আমি নৌকার বিরুদ্ধে কিছু বলি নাই, শুধু বলেছি নৌকার প্রার্থী অযোগ্য। কিন্তু এ কথাটাকে নিজেদের গায়ে নিয়ে ভয় পাচ্ছেন নৌকার প্রার্থী। তাদের পায়ের তলায় মাটি নেই, স্বতন্ত্রের পক্ষে জনগণের উচ্ছ্বাস দেখে তারা পাগল হয়ে গেছে।

‘৭ তারিখ পর্যন্ত আমি স্বতন্ত্র প্রার্থীর, পরে আবার আ’লীগ সভাপতি’

এছাড়া দল থেকে অব্যাহতি সম্পর্কে এ সভাপতি বলেন, ‘আমাকে অব্যাহতি দেওয়ার কোনো ক্ষমতা তাদের নেই। জননেত্রী শেখ হাসিনা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচন করতে নিষেধ করেননি। আমি ৭ জানুয়ারি পর্যন্ত স্বতন্ত্র প্রার্থীর লোক, তবে ৮ জানুয়ারি থেকে আমি আবারও নৌকার পক্ষে আওয়ামী লীগের সভাপতি।’

ভিডিওর বক্তব্য নিয়ে ডা. জাফর উল্যাহ বলেন, আমি এলাকার বিএনপি-জামায়াত নামধারী কালসাপদের ছেঁচি (পিষে) ফেলতে বলেছি। কারণ তারা আগুন সন্ত্রাস করে নির্বাচন বানচাল করতে চায়। তাদেরকে এ সুযোগ দেওয়া হবে না।

নোয়াখালী-৩ আসনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ কিরন। তিনি ২০১৪ ও ২০১৮ সালে নৌকা প্রতীক নিয়ে এ আসনে নির্বাচিত হন। তার অন্যতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মিনহাজ আহমেদ জাবেদ (ট্রাক) স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে মাঠে রয়েছেন।

ইকবাল হোসেন মজনু/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।