ঢাবি ছাত্রলীগ সম্পাদক

বাঙালির মুখে হাসি ফোটাতে পরিশ্রম করছেন শেখ হাসিনা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৩:৪২ পিএম, ০১ জানুয়ারি ২০২৪

অডিও শুনুন

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে পরিশ্রম করছেন দুঃখী বাঙালির মুখে হাসি ফোটানোর জন্য। এজন্য সামনের দিনগুলোতে আপনারা (শিক্ষার্থীরা) বাবা-মাকে বলবেন যেন শেখ হাসিনার পক্ষে থাকেন, নৌকার পক্ষে থাকেন।

সোমবার (১ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে লক্ষ্মীপুর পৌর শহীদ স্মৃতি একাডেমিতে বই উৎসব অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সৈকত এ বিদ্যালয় থেকেই এসএসসি পাস করেন। বক্তব্যকালে তিনি বিদ্যালয়ের শিক্ষকদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানান।

সৈকত বলেন, সারাদেশের প্রত্যেকটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে বই উৎসব চলছে। আমরা সবাই স্বপ্ন দেখি জীবনে বড় হবো। বড় হওয়া মানে অনেক ধনসম্পদের অধিকারী, অনেক ক্ষমতার অধিকারী হওয়া তা নয়। বড় হওয়া মানে একজন সম্পূর্ণ মানুষ হওয়া। আমরা কিন্তু মানুষ হয়েই জন্মগ্রহণ করি। কিন্তু দিনের পর দিন মানুষ থেকে আমাদের বিচ্যুতি ঘটে। মানুষ থেকে আমরা ধীরে ধীরে অমানুষ হয়ে যেতে থাকি। আমাদের শিক্ষার মূল লক্ষ্য থাকবে আমরা মানুষ হবো। সত্যিকারের মানুষ হয়ে যেন আমরা মৃত্যুবরণ করতে পারি সেই প্রত্যাশা রাখতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি আরও বলেন, দেশের মুক্তিযুদ্ধের ইতিহাস আপনাদের জানা রয়েছে। স্বাধীনতার ইতিহাস, ভাষা আন্দোলনের ইতিহাস জানতেই হবে। বুকের রক্ত ঝরিয়ে এদেশের মানুষের জন্য মুক্তির সংগ্রাম, স্বাধিকার আন্দোলনকারী ছাত্রদের কথা জানতে হবে।

পৌর শহীদ স্মৃতি একাডেমি পরিচালনা কমিটির সভাপতি নজরুল ইসলাম ভুলুর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আওলাদ হোসেন চৌধুরী।

কাজল কায়েস/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।