চাকরিবিধি লঙ্ঘন করে স্বামীর প্রচারণায় স্কুলশিক্ষিকা স্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১০:২৬ এএম, ৩১ ডিসেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী স্বামী জাফর আলমের পক্ষে চাকরিবিধি লঙ্ঘন করে প্রচারণায় নেমেছেন স্কুলশিক্ষিকা স্ত্রী শাহেদা বেগম। তিনি চকরিয়ার পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত। সরকারি বিদ্যালয়ের শিক্ষকের এমন কাণ্ডে বিব্রত অন্য শিক্ষকরাও। তবে এমপিপত্নী হওয়ায় সহজে কেউ প্রতিবাদও করছেন না।

চাকরিবিধি লঙ্ঘন করলেও তার বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় সংশ্লিষ্টদের দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন তুলেছেন ওয়াকিবহাল মহল। তবে এ বিষয়ে কেউ লিখিত অভিযোগ করেননি বলে জানিয়েছেন উপজেলা শিক্ষা অফিসার।

তথ্য মতে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে দলের মনোনয়ন বঞ্চিত হন বর্তমান সংসদ সদস্য জাফর আলম। মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি। স্বামীর বিজয় নিশ্চিত করতে মাঠে নেমেছেন চকরিয়ার পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাফরপত্নী শাহেদা আক্তার। প্রতিদিন স্বামীর পক্ষে বিভিন্ন উঠান বৈঠকে বক্তব্য দিচ্ছেন তিনি। এরইমধ্যে তার বক্তব্যের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সরকারি চাকরিজীবী হয়ে প্রকাশ্যে নির্বাচনী সভায় বক্তব্য রাখা নিয়ে প্রশ্ন তুলেছেন সবাই।

চাকরিবিধি লঙ্ঘন করে স্বামীর প্রচারণায় স্কুলশিক্ষিকা স্ত্রী

জানতে চাইলে পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুরে জান্নাত মিলি বলেন, নির্বাচনে তিনি (শাহেদা আকতার) কী করবেন, না করবেন এটা তার একান্ত নিজস্ব বিষয়।

সরকারি চাকরিবিধি মতে তিনি এটা পারেন কি না? এমন প্রশ্নের পর- ব্যস্ততার অজুহাত দেখিয়ে সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি।

চাকরিবিধি লঙ্ঘন করে স্বামীর প্রচারণায় স্কুলশিক্ষিকা স্ত্রী

চকরিয়া উপজেলা শিক্ষা অফিসার মনিরুজ্জামান বলেন, এ বিষয়ে আমার কাছে কেউ লিখিত অভিযোগ করেননি। আমার কাছে এ সংক্রান্ত তেমন কোনো তথ্যও নেই। তবে অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ শহীদুল আজম বলেন, নির্বাচনকালীন সরকারি কর্মজীবীদের আচরণ দেখভালের বিষয়টি নির্বাচন কমিশনের হাতে। কমিশনের পক্ষ থেকে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

স্বামী এমপি নির্বাচিত হওয়ার পর স্কুলেও অনিয়মিত হয়ে পড়েন শাহেদা আক্তার। পাঁচ বছরে তার সম্পদ বেড়েছে অঢেল। তার অস্বাভাবিক সম্পদ বাড়ার বিষয়টি তদন্তে নেমেছে দুদক।

সায়ীদ আলমগীর/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।