জাপা প্রার্থীর নির্বাচনী প্রচারণায় প্রিজাইডিং অফিসার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০২:১৭ পিএম, ৩০ ডিসেম্বর ২০২৩

বগুড়া-২ আসনে জাতীয় পার্টি (জোটের) মনোনীত প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন এক প্রিজাইডিং অফিসার। আমিনুল ইসলাম হেলাল নামে ওই প্রিজাইডিং অফিসার চৌধুরী আদর্শ মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক। তিনি শিবগঞ্জ উপজেলার আটমুল ইউনিয়নের পাতাহার গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় শিবগঞ্জ বন্দরে জাতীয় পার্টির নির্বাচনী প্রচারণা ও অফিস উদ্বোধনের সময় দলটির সংসদ সদস্য প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহ উপস্থিত ছিলেন। এ সময় আমিনুল ইসলাম হেলাল তার পাশে বসে লাঙ্গল মার্কার ভোট চেয়ে বক্তব্য দেন। তার বক্তব্যের ১ মিনিট ৫৩ সেকেন্ডের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে।

বক্তব্যে প্রিজাইডিং অফিসার আমিনুলকে বলতে শোনা যায়, ‘শিবগঞ্জ উপজেলার মানুষ জিন্নাহ ভাইকে এমপি হিসেবে পেয়ে ধন্য মনে করছে। পরপর দুইবারের সফল সংসদ সদস্য জিন্নাহ ভাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও মহাজোট থেকে মনোনীত করেছেন। জিন্নাহ ভাই এমপি না হলে শিবগঞ্জের আপামর জনতার উন্নতি সাধিত হতো না। তাই শিবগঞ্জের সব দল-মতের মানুষ আগামী ৭ তারিখে জিন্নাহ ভাইকে ভোট দিয়ে আবারও নির্বাচিত করবে। আমরা সর্বাত্মকভাবে তার পাশে আছি।’

অভিযোগ প্রসঙ্গে আমিনুল ইসলাম হেলাল বলেন, আমি গত ২০ বা ২২ ডিসেম্বর প্রিজাইডিং অফিসার হিসেবে ট্রেনিং নিয়েছি। গত বৃহস্পতিবার শিবগঞ্জ বন্দর দিয়ে বাড়িতে যাচ্ছিলাম। জিন্নাহ ভাই একজন সংসদ সদস্য ও বড় ভাইয়ের মতো। উনার অনুরোধে নির্বাচনী অফিসে গিয়ে দুইটি কথা বলেছিলাম। নির্বাচন প্রভাবিত করতে বা আচরণবিধি লঙ্ঘন হচ্ছে এতকিছু ভেবে যাইনি। এরকম আর হবে না।

বগুড়ার জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার সাইফুল ইসলাম বলেন, নির্বাচন সংশ্লিষ্ট কারও প্রার্থীর হয়ে ভোট করার সুযোগ নেই। শিবগঞ্জে প্রিজাইডিং অফিসারের নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণের সত্যতা পেয়েছি। এরইমধ্যে তার বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।