প্রার্থী নিজেই জানেন না তার নির্বাচনী আসনের সীমানার পরিধি!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১০:৩৫ এএম, ৩০ ডিসেম্বর ২০২৩

ফেনীতে নির্বাচনী এলাকা ভুলভাবে প্রচার করায় এক সংসদ সদস্য প্রার্থীকে জরিমানা করা হয়েছে। ওই প্রার্থী হলেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ আসনের বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মোমবাতি প্রতীকের প্রার্থী মাওলানা নুরুল ইসলাম। তিনি নিজেই জানেন না তার নির্বাচনী আসনের সীমানার পরিধি।

জানা যায়, নির্বাচনী প্রচারণা আরও আগে থেকে শুরু হলেও ফেনী-২ আসনের মোমবাতি প্রতীকের প্রচারণা শুরু হয় শুক্রবার থেকে। শুক্রবার বিকেলে ফেনী শহরের বিভিন্ন স্থানে সবার নজরে আসে মোমবাতি প্রতীকের ব্যানার, পেস্টুন ও পোস্টার। ফেনী-২ আসনের নির্বাচনী এলাকা শুধুমাত্র ফেনী সদর উপজেলা নিয়ে গঠিত থাকলেও ওই প্রার্থী তার প্রচার সামগ্রীতে লিখেছেন ফেনী সদর ও সোনাগাজীর একাংশের প্রার্থী তিনি। বিষয়টা নজরে এলে শহর জুড়ে হাস্যরসের সৃষ্টি হয়।

পরে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বদরুদ্দোজ্জা পোস্টার, ব্যানার ও ফেস্টুনে বিভ্রান্তকর তথ্য দেওয়ায় ফেনী-২ আসনের মোমবাতি প্রতীকের বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী মাওলানা নুরুল ইসলামকে শুক্রবার (২৯ ডিসেম্বর) রাতে ৩ হাজার টাকা জরিমানা করেন এবং একইসঙ্গে সকল পোস্টার, ব্যানার ও ফেস্টুন প্রত্যাহারের আদেশ দেন।

jagonews24

ফেনী জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোছাম্মৎ শাহীনা আক্তার ভুল নির্বাচনী এলাকা প্রচার করায় প্রার্থীকে জরিমানা করে সকল প্রচার সামগ্রী প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে বলে সত্যতা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের ফেনী-২ আসনের প্রার্থী মাওলানা নুরুল ইসলাম বলেন, এক সময় ফেনী-২ আসনের সঙ্গে সোনাগাজী উপজেলার একটি অংশ ছিল। সেই আলোকে প্রচার সামগ্রী তৈরি ও ব্যবহার করা আমার ভুল হয়েছে।

তিনি বলেন, এরইমধ্যে মোমবাতি প্রতীকের এক হাজার পোস্টার, ৩০০ ফেস্টুন ও ১০টি ব্যানার ঝুলিয়েছি। এসব প্রচার সামগ্রীতে সোনাগাজীর একাংশ শব্দ দুটি কালি দিয়ে মুছে দেবো।

আবদুল্লাহ আল-মামুন/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।