বগুড়ায় শ্বশুর হত্যার দায়ে জামাই গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৫:২৪ এএম, ৩০ ডিসেম্বর ২০২৩

বগুড়ার শিবগঞ্জে শ্বশুর হত্যার দায়ে মতিয়ার রহমান (৪০) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‍্যাব। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাত ১০টার দিকে গাজীপুরে গাছা থানা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে তাকে থানায় হস্তান্তর করা হয়।

গ্রেফতার মিজানুর শিবগঞ্জের শব্দদিঘী গ্রামের মৃত রহিম উদ্দিনের ছেলে। নিহত সাত্তার ওই উপজেলার সেকেন্দ্রাবাদ গ্রামের মৃত শরাফত প্রামাণিকের ছেলে।

র‍্যাব-১২ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, প্রায় ১৮ বছর আগে সাত্তারের বড় মেয়ে সান্তনা খাতুনের সঙ্গে মতিয়ারের বিয়ে হয়। বিয়ের পর থেকেই তুচ্ছ ঘটনায় সান্তনাকে মারধর করতেন মতিয়ার। তার অভিযোগ তাকে জামাই হিসেবে ঠিকমতো দাওয়াত ও সমাদর করা হতো না। বছরখানেক আগেও মতিয়ার শ্বশুর সাত্তারকে মারধর করেন। গত ৬ ডিসেম্বর মেয়ে সান্তনার বাড়িতে অসুস্থ নাতনি স্নিগ্ধাকে দেখে আসার পথে মতিয়ার তার আত্মীয়দের নিয়ে সাত্তারকে মারধরের পর মাথায় ছুরিকাঘাত করেন। পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাত্তারের মৃত্যু হয়।

এ ঘটনায় ৮ ডিসেম্বর নিহতের ছেলে মিজানুর রহমান পাঁচজনকে আসামি করে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ঘটনার পর থেকেই মতিয়ার পলাতক ছিলেন। বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।

র‍্যাব-১২, বগুড়ার কোম্পানি কমান্ডার (পুলিশ সুপার) মীর মনির হোসেন বলেন, পারিবারিক দ্বন্দ্বের জেরে শ্বশুরকে মতিয়ার ছুরিকাঘাতে হত্যা করেন। মামলার বাকি আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ জানান, গ্রেফতার মতিয়ারকে র‍্যাব আজ (শুক্রবার) বিকেলে হস্তান্তর করেছে। শনিবার তাকে আদালতে সোপর্দ করা হবে।

ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।