কুমিল্লায় স্কুলমাঠে নৌকার নির্বাচনী অফিস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২৮ ডিসেম্বর ২০২৩

কুমিল্লার দেবীদ্বারে প্রাথমিক বিদ্যালয় মাঠ দখল করে নির্বাচনের প্রচারণার অফিস করা হয়েছে। উপজেলার ধামতী ইউনিয়নের পদুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থাপন করা হয় অফিসটি।

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের নৌকার প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলের সমর্থকদের এই অফিস থেকে প্রচার-প্রচারণা চালাতে দেখা যায়।

পদুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি রেজাউল করিম রাজিব অফিসটি স্থাপন করেন। উদ্বোধন করেন রাজী মোহাম্মদ ফখরুল সমর্থিত ধামতী ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন মিঠু।

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে নৌকার অফিস নির্মাণে ব্যাপক সমালোচনার তৈরী হয় স্থানীয় মানুষের মাঝে। মাঠজুড়ে নির্বাচনী অফিস উদ্বোধন করায় শিক্ষার্থীদের নতুন বই উৎসবে বাধার আশঙ্কা করছেন অভিভাবকরা।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক অভিভাবক বলেন, সরকারি মাঠ দখল করে নির্বাচনী অফিস স্থাপন আগে কখনো দেখিনি। শিক্ষাপ্রতিষ্ঠানের নির্বাচনী কার্যক্রমের ফলে নতুন বছরের বই উৎসবসহ পাঠ্যক্রমে বাধাগ্রস্ত হবে। এছাড়া এটি বেআইনি। বিষয়টি দেখার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

এবিষয়ে জানতে রাজী মোহাম্মদ ফখরুল সমর্থক ধামতী ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন মিঠুকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা নিগার সুলতানা বলেন, স্কুলের মাঠে অফিস নির্মাণের বিষয়টি জেনেছি। সেখানে ম্যাজিস্ট্রেট পাঠানো হয়েছে।

জাহিদ পাটোয়ারী/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।