তিস্তা ব্যারাজের ৪৭ অবৈধ স্থাপনা উচ্ছেদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমিনরহাট
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ২৭ ডিসেম্বর ২০২৩

লালমনিরহাটে তিস্তা ব্যারাজ এলাকায় বৈরালী হোটেল ও ৪৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে পানি উন্নয়ন বোর্ড।

বুধবার (২৭ডিসেম্বর) দুপুরে জেলার হাতীবান্ধায় দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ এলাকায় সরকারি জায়গা দখল করে গড়ে উঠেছিল এসব অবৈধ স্থাপনা। এসময় নির্বাহী ম্যাজিট্রেট ইসফাত উল কবির, নাজিয়া নওরিন, ফরিদ আল সোহানসহ সহ শতাধিক পুলিশ সদস্য ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

jagonews24

পানি উন্নয়ন বোর্ডসূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে এসব স্থাপনা সরিয়ে নিতে আইনি নোটিশ দেওয়া হয়। তারপরও এগুলো না সরানোয় আদালতের নির্দেশে সব স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযানকালে স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেনের ব্যক্তিগত সহকারী ও গড্ডিমারী ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামলের মালিকানাধীন বিলাসবহুল বৈরালী হোটেল সহ ৪৭ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

হাতীবান্ধা উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন,আদালতের নির্দেশনা পুলিশ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে সহায়তা করেছে।

jagonews24

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসফাউদৌলা জাগো নিউজকে বলেন, তিস্তা ব্যারাজ এলাকার ফ্ল্যাট বাইপাস একটি গুরুত্বপূর্ণ এলাকা। এ এলাকায় কোন প্রকার অবৈধ স্থাপনা থাকবে না। ব্যারাজ এলাকার ৪৭টি অবৈধ স্থাপনার মালিকদের কয়েকবার নোটিশ করার পরেও তারা সরে না যাওয়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

লালমনিরহাট জেলা এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ইসফাত-উল-কবির বলেন, আদালতের নির্দেশে তিস্তা ব্যারাজ এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদে তিন সদস্যের একটি নির্বাহী ম্যাজিস্ট্রেট টিম এসেছি। অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। এতে কেউ বাধা দেননি।

রবিউল হাসান/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।