প্রার্থীর শুনানি চলাকালে ভয় দেখাতে অস্ত্রসহ আদালত চত্বরে দুই যুবক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৯:০১ এএম, ২৭ ডিসেম্বর ২০২৩

নেত্রকোনার দুর্গাপুরে চৌকি আদালত চত্বর থেকে দা’সহ দুই যুবককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে জেলার দুর্গাপুর আদালত চত্বরে এই ঘটনা ঘটে।

ওই আদালতের বিচারক সিনিয়র সহকারী জজ সোলায়মান কবীর সিসি ক্যামেরায় দুই যুবককে মোটরসাইকেল যোগে এসে দেশীয় অস্ত্র হাতে ঘোরাফেরা করতে দেখেন। পরে তিনি দুর্গাপুর থানায় বিষয়টি অবহিত করলে পুলিশ গিয়ে তাদের আটক করে।

আটক যুবকরা হলেন, জেলার দুর্গাপুর উপজেলার নলজোড়া গ্রামের মজিবুর রহমান ওরফে দা মজিবুরের ছেলে রাজন (৩৯) ও একই এলাকার মাসুদ মিয়ার ছেলে শুভ হাসান (১৯)।

পুলিশ জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদারের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের এক অভিযোগের শুনানি ও সাক্ষ্য চলাকালে আদালতের বিচারক সিনিয়র সহকারী জজ সোলায়মান কবীর সিসি ক্যামেরায় দুই যুবককে মোটরসাইকেল যোগে এসে দেশীয় অস্ত্র হাতে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখেন। পরে তিনি বিষয়টি থানায় জানালে দুর্গাপুর থানার এসআই মো. খায়রুল ইসলাম ঘটনাস্থল থেকে ওই দুই যুবককে আটক করেন। এ সময় তাদের তল্লাশি করে তিন ফুট চার ইঞ্চি লম্বা দা’সহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

মামলার বাদী দুর্গাপুর থানার এসআই মো. খায়রুল ইসলাম বলেন, আটক আসামিরা নির্বাচনী আচরণবিধির মামলায় উপস্থিত সাক্ষীদের ভয়ভীতি দেখানোর উদ্দেশ্যে ঘোরাফেরা করতে থাকেন। আদালত চত্বরে ওই দুই যুবকের সন্দেহজনক চলাচল আদালতের বিচারক সিসি ক্যামেরায় দেখতে পান। পরে তিনি বিষয়টি থানা পুলিশকে অবহিত করেন। পরে ওই দুই যুবককে আটক করে ১৮৭৮ সনের অস্ত্র আইন (সংশোধনী ২০০২) এর ১৯ (ক) ধারায় মামলা দায়ের করে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

এইচ এম কামাল/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।