মহাব্বতের আছে ১৯ বিশেষ চাবি, খুলতে পারেন সব মোটরসাইকেলের তালা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ২৬ ডিসেম্বর ২০২৩

অডিও শুনুন

নাম মহাব্বত আলী (২৭)। তবে মোটরসাইকেল চুরি করাই যেন তার নেশা। সব ব্র্যান্ডের মোটরসাইকেলের তালা খুলতে তার সংগ্রহে রয়েছে ১৯টি বিশেষ চাবি, যা দিয়ে প্রায় প্রতিটি ব্র্যান্ডের মোটরসাইকেলের তালা খুলে ফেলা সম্ভব।

চার মাস আগে চাঁপাইনবাবগঞ্জ শহরের বেলেপুকুর থেকে জেলা গোয়েন্দা পুলিশের এক সদস্যের মোটরসাইকেল চুরি করেন মহাব্বত আলী। এর পরপরই তদন্তে নামে গোয়েন্দা পুলিশ।

সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপারের বাসভবনের পাশ থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে জেলার শিবগঞ্জ উপজেলার পিরোজপুরে অভিযান চালিয়ে মোটরসাইকেলটিও উদ্ধার করা হয়।

jagonews24

গ্রেফতার মহাব্বত আলী রাজশাহী মহানগরীর রাজপাড়া এলাকার কেশবপুর মহল্লার কাওসার আলীর ছেলে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আসগর আলী জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘গত ২৬ জুলাই শহরের বেলেপুকুর এলাকা থেকে এক পুলিশের মোটরসাইকেল চুরি হয়। পরে সিসি টিভি ক্যামেরা দেখে আমরা চোর শনাক্তও করেছিলাম। কিন্তু তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। গতকাল সন্ধ্যায় হঠাৎ জেলা পুলিশ সুপারের বাসভবনের সামনে তাকে দেখতে পেয়ে দাঁড়াতে বলি। কিন্তু তিনি দৌড় দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে ধাওয়া দিয়ে তাকে ধরা হয়। এসময় তার সঙ্গে থাকা বিভিন্ন মোটরসাইকেল চুরির কাজে ব্যবহৃত ১৯টি চাবি জব্দ করা হয়।’

jagonews24

পুলিশের এ কর্মকর্তা আরও জানান, গ্রেফতার মহাব্বত আলীর দেওয়া তথ্যের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ এলাকার পিরোজপুরে অভিযান চালিয়ে চোরাই মোটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে চুরির আরও পাঁচটি মামলা রয়েছে। তার কাছে যে ১৯টি চাবি পাওয়া গেছে তা দিয়ে দেশের সব ব্র্যান্ডের মোটরসাইকেলের তালা খুলে ফেলা সম্ভব।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ বলেন, জুলাই থেকে আমাদের জেলায় মোটরসাইকেল চুরি বেড়ে গিয়েছিল। তাই তখন থেকেই আমাদের অভিযান চলছে। এরই ধারাবাহিকতায় সোমবার সন্ধ্যায় ১৯টি বিশেষ পদ্ধতির চাবিসহ এক চোরকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সোহান মাহমুদ/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।