খোলা ছিল রেললাইনের ফিশপ্লেট, অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ২৫ ডিসেম্বর ২০২৩

জামালপুরের সরিষাবাড়ীতে অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন ভূঞাপুরগামী ৩৭ আপ ট্রেনের যাত্রীরা।

রেললাইনের চারটি নাট ও ফিশপ্লেট খোলা অবস্থায় দেখতে পান টহলরত আনসার সদস্যরা। তারা বিষয়টি স্টেশন মাস্টারকে জানালে তিনি ট্রেনটি থামানোর ব্যবস্থা করেন।

সোমবার (২৫ ডিসেম্বর) রাতে তারাকান্দি রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার শহীদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

গেটম্যানের বরাত দিয়ে তিনি জানান, সকালে উপজেলার অ্যাডভোকেট মতিউর রহমান রেলওয়ে স্টেশন ও শহীদনগর বারইপটল স্টেশনের মাঝামাঝি স্থানে রেললাইনের চারটি নাট ও ফিশপ্লেট খোলা অবস্থায় দেখতে পান টহলরত আনসার সদস্যরা। ওইসময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ভূঞাপুরগামী ৩৭ আপ ট্রেনটি আসছিল। তখন ট্রেনে শতাধিক যাত্রী ছিলেন।

বিষয়টি আনসার সদস্যরা দ্রুত সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন মাস্টারকে জানান। পরে ট্রেনটি সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে এসে তারাকান্দি রেলওয়ে স্টেশনে আটকা পড়ে। লাইনের মেরামত কাজ শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

স্টেশন মাস্টার শহীদুল ইসলাম বলেন, রেললাইনে সার্বক্ষণিক আনসার সদস্যরা পাহারায় থাকেন। তারা বিষয়টি দেখতে পাওয়ায় যাত্রীরা বড় ধরনের দুর্ঘটনা থেকে বেঁচে গেছেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

নাসিম উদ্দিন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।