মোরগে মরিচের চারা খাওয়ায় কিল-ঘুসিতে বৃদ্ধকে খুন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ২৫ ডিসেম্বর ২০২৩

কুমিল্লার হোমনায় মোরগে মরিচ গাছ খাওয়াকে কেন্দ্র করে ওসমান গণি (৭০) নামের এক বৃদ্ধকে কিল-ঘুসি মেরে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (২৫ ডিসেম্বর) সকালে মাধবপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মহিউদ্দিন (৩০) নামের এক যুবককে আটক করেছে পুলিশ।

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়নাল আবেদীন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত ওসমান গণি উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের মাধবপুর গ্রামের মৃত মোজাজ্জল হোসেনের ছেলে। অভিযুক্ত মহিউদ্দিন একই এলাকার আবুল হোসেনের ছেলে।

স্থানীয়রা জানান, ওসমান গণি ও মহিউদ্দিন সম্পর্কে চাচা-ভাতিজা। তাদের দুই বাড়ির মাঝখানের ফাঁকা জায়গায় মরিচের চারা রোপণ করেন মহিউদ্দিন। সকালে ওসমান গণির বাড়ির মোরগ মরিচ গাছ খেয়ে ফেলে। এ নিয়ে উভয়ের মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে মহিউদ্দিন ওসমান গণিকে ধাক্কা দিয়ে খড়ের গাদায় ফেলে দেন। এতে তিনি অজ্ঞান হয়ে পড়েন। পরে স্বজনরা উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় রেফার করেন। পথে সাড়া শব্দ না পেয়ে পুনরায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের ছেলে জাকির হোসেন বলেন, ‘আমাদের মোরগ নাকি মহিউদ্দিনের মরিচ গাছ খেয়ে ফেলেছে। এজন্য সে বাবাকে গালমন্দ ও কিলঘুসি মেরে হত্যা করেছে। এ ঘটনায় আমরা মহিউদ্দিনের বিচার চাই।’

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মো. রাহিদুজ্জামান সূর্য বলেন, সকাল সাড়ে ৯টার দিকে ওসমান গণিকে অর্ধচেতন অবস্থায় হাসপাতালে আনা হয়। পরীক্ষা-নিরীক্ষা করে তার হার্টের সমস্যা ধরে পড়ে। ধারণা করা হচ্ছে, অতিরিক্ত উত্তেজনার ফলে তিনি হার্ট অ্যাটাক করেন। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে দ্রুত ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়। পথে তিনি মারা যান।

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়নাল আবেদীন বলেন, এ ঘটনায় নিহতের স্ত্রী মামলা করেছেন। অভিযুক্ত মহিউদ্দিনকে আটক করা হয়েছে। তাকে এ মামলায় গ্রেফতার দেখানো হবে।

জাহিদ পাটোয়ারী/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।