আখতারুজ্জামান

নৌকা-ঈগল জিতলে জাতিসংঘের সামনে বলবো নির্বাচন সুষ্ঠু হয়নি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ১২:০৩ পিএম, ২৫ ডিসেম্বর ২০২৩

আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী দুজনের কেউ জিতলে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে না। তারা কেউ জিতলে আমি ঢাকা গিয়ে সোজা বলবো, জাতিসংঘের সামনে বলবো, বাংলাদেশের নির্বাচন সুষ্ঠু হয়নি। এর প্রমাণ দেখুন আমি।

রোববার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় ৭টার দিকে পাকুন্দিয়া উপজেলার হোসেন্দীতে খেলার মাঠে এক পথসভায় এসব কথা বলেন বিএনপির বহিষ্কৃত নেতা সাবেক সংসদ সদস্য কিশোরগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জন।

বক্তব্যে তিনি আরও বলেন, ইতোমধ্যে আওয়ামী লীগের অনেক বড় নেতারা কথা দিয়েছেন তারা আমাদের জন্য নির্বাচনে চেষ্টা করবেন। কারণ তারা পড়ছে গ্যাঁড়াকলে। গ্যাঁড়াকলটা হলো কি- যদি নৌকা জিতে, তাইলেও নির্বাচন অবাধ হবে না, সুষ্ঠু হবে না। কারণ নৌকার ভোট কই? নৌকা যদি জোর করে ভোট দিতে যায় জনগণ তো ঘর থেকে বের হবে না। আমি যতগুলো মানুষ এখানে এনেছি তারা কি এতগুলো মানুষ এখানে আনতে পারে? হোসেন্দী ইউনিয়নে যদি জনগণ ভোট দিতে পারে তারা নৌকায় ভোট দিবে না, আর যাই করুক। কাজেই উনারা বলছে, আমরা আপনার সঙ্গে আছি।

আরও পড়ুন: আচরণবিধি লঙ্ঘন করে মাইকিং, স্বতন্ত্র প্রার্থীর সমর্থকের জরিমানা

মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জন আরও বলেন, আর যদি ঈগল প্রতীকের প্রার্থীও জিতে তিনিও তো আপনাদের আওয়ামী লীগের সভাপতি। তাইলে তো আওয়ামী লীগই জিতলো। তাহলে নির্বাচনটা কেমনে সুষ্ঠু হলো? অতএব বুঝতেই পারতেছেন কি হবে এখানে। এখন আমরা চাই আপনারা ভোট দিয়ে দেখেয়ে দিন বিএনপির ভোটটি কোন খানে আছে। আপনারা এবার ট্রাক মার্কায় ভোট দিয়ে ট্রাকটা ভরে দেন। আমি দেখিয়ে দেই পাকুন্দিয়া-কটিয়াদী বিএনপির ছাড়া কেউ নাই।

এ আসনে আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী আবদুল কাহহার আকন্দ, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) এর টেলিভিশন প্রতীকের প্রার্থী বিল্লাল হোসেন, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আম প্রতীকের প্রার্থী আলেয়া, গণফ্রন্টের মাছ প্রতীকের প্রার্থী মীর আবু তৈয়ব মো. রেজাউল করিম।

এছাড়াও দুই স্বতন্ত্র ট্রাক প্রতীকের প্রার্থী বিএনপির বহিষ্কৃত নেতা মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জন ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সাবেক এমপি সোহরাব উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এসকে রাসেল/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।