কুমিল্লায় সম্ভাব্য প্রিসাইডিং অফিসারদের নিয়ে গোপন বৈঠকের অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ২৪ ডিসেম্বর ২০২৩

দেবীদ্বারে সম্ভাব্য প্রিসাইডিং কর্মকর্তাদের নিয়ে কুমিল্লায় গোপন বৈঠকের অভিযোগ ওঠেছে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের বর্তমান সংসদ সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলের বিরুদ্ধে। খবর পেয়ে সেখানে হাজির হন ভ্রাম্যমাণ আদালত। এসময় কৌশলে অনেকেই সটকে পড়েন।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে নগরীর ঝাউতলা এলাকায় একটি অভিজাত হোটেলে এ আয়োজন করা হয়।

জানা যায়, কলেজ শিক্ষকদের নিয়ে হোটেল এলিট প্যালেসের চার তলায় দেবিদ্বার উপজেলা কলেজ শিক্ষক সমিতি কর্তৃক বর্ষ সমাপনী মিলন মেলার ব্যানারে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে শুধু এমপি আশীর্বাদপুষ্ট শিক্ষকদের আমন্ত্রণ জানানো হয়। যারা আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী কেন্দ্রের দায়িত্ব পালনের জন্য সম্ভাব্য প্রিসাইডিং কর্মকর্তা হতে আবেদন করেছেন। তবে অনুষ্ঠান স্থলে ভ্রাম্যমাণ আদালত উপস্থিত হলে প্রথমে সটকে পড়েন দেবিদ্বার আলহাজ্ব জোবায়দা খাতুন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক নূর মোহাম্মদ বাবু।

কুমিল্লায় সম্ভাব্য প্রিসাইডিং কর্মকর্তাদের নিয়ে গোপন বৈঠকে অভিযোগ

আয়োজকদের মধ্যে তিনিও একজন। তিনি প্রথমে নিজেকে সাংবাদিক পরিচয় দেন এবং উপস্থিত সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়ান। পরে তিনি দেবিদ্বার উপজেলা কলেজ শিক্ষক সমিতির নেতা বলে পরিচয় দেন। পরে একপর্যায়ে তিনি রাজনৈতিক দলের পরিচয়ও দেন। এসময় কৌশলে একজন দুজন করে সবাই অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক অনুষ্ঠানে উপস্থিত কয়েকজন শিক্ষক জানান, আমাদের অনেকেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রিসাইডিং কর্মকর্তার দায়িত্ব পালনের জন্য তালিকাভুক্ত হয়েছি। এখানে শুধু এমপির কাছের শিক্ষকদেরই দাওয়াত করা হয়েছে। এমপি আসার কথা ছিল। কিন্তু অনুষ্ঠাণ শুরুর কিছু আগে আয়োজকরা দুঃখ প্রকাশ করে জানান এমপি অনুষ্ঠানে আসছেন না।

অনুষ্ঠানের আয়োজক এমপি রাজী মোহাম্মদ ফখরুল সমর্থিত নেতা কুমিল্লা উত্তর জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের আহ্বায়ক ও দেবিদ্বার আলহাজ্ব জোবায়দা খাতুন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক নূর মোহাম্মদ বাবু জাগো নিউজকে বলেন, শিক্ষকরা মিলে নতুন সমিতি করেছি। ওই সদস্যদের নিয়ে মিলন মেলার আয়োজন করেছি। এটি নির্বাচনী বা রাজনৈতিক বিষয় নয়।

কুমিল্লায় সম্ভাব্য প্রিসাইডিং কর্মকর্তাদের নিয়ে গোপন বৈঠকে অভিযোগ

সম্ভাব্য প্রিসাইডিং কর্মকর্তা দায়িত্ব পালনের জন্য বাচাই করা শিক্ষকদের কেন আনা হয়েছে এমন প্রশ্নে তিনি বলেন, প্রিসাইডিং কর্মকর্তাদের তালিকা এসেছে দুপুরে। এ ধরনের কাউকে আনা হয়নি। সমিতি পরিচালানার দায়িত্বে না রাখা কয়েজকজন শিক্ষক সাংবাদিকদের ভুল তথ্য দিচ্ছে। যা সত্য নয়।

ঘটনাস্থলে উপস্থিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার অতীশ সরকার জাগো নিউজকে বলেন, ঘটনাস্থলে পৌঁছালে আয়োজকরা জানান এটি শিক্ষক সমিতির মিটিং। তাৎক্ষণিক নির্বাচন সংশ্লিষ্ট কাউকে চিহ্নিত করা যায়নি। আচরণবিধি লঙ্ঘন কিংবা নির্বাচন সংশ্লিষ্ট কারো উপস্থিত আছে কিনা এ বিষয়ে ক্ষতিয়ে দেখা হচ্ছে। যদি নির্বাচন সংশ্লিষ্ট কোনো তথ্য পাওয়া যায় অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল জাগো নিউজকে বলেন, কুমিল্লায় শিক্ষকদের মিটিং সম্পর্কে অবগত নই। বর্তমানে ঢাকায় আছি। রাজনৈতিকভাবে হেয় করার জন্য প্রতিপক্ষ আমার নাম ব্যবহার করেছে। সংবাদিকদের ভুল তথ্য দেয়া হয়েছে।

জাহিদ পাটোয়ারী/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।